পদ্মা ব্যাংকের গুলশান শাখার এ-চালান সিস্টেম উদ্বোধন

চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক লিমিটেড এর গুলশান হেড অফিসে আনুষ্ঠানিকভাবে অটোমেটেড চালান (এ-চালান) সিস্টেম সার্ভিস চালু করা হয়েছে। সরকারি বিভিন্ন ফি ঘরে বসেই জমা দেওয়ার প্রাথমিক উদ্যোগ হিসেবে এই প্রযুক্তিতে যুক্ত হয়েছে ব্যাংকটি। সে ক্ষেত্রে অতি দ্রুত পদ্মা ওয়ালেট ও পদ্মা আই-ব্যাকিং ব্যবহার করে এ-চালানের মাধ্যমে এই সুবিধা নিতে পারবেন পদ্মা ব্যাংকের গ্রাহকরা।

 

রোববার (২৬ ডিসেম্বর) গুলশান কর্পোরেট হেড অফিসে এ সিস্টেমের উদ্বোধন করেন পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এহসান খসরু।

 

এই সার্ভিসের আওতায় পদ্মা ব্যাংকের গুলশান শাখা-সহ যে কোন শাখায় নগদে বা চেকের মাধ্যমে ট্রেজারি চালানের অর্থ জমা দেয়া যাবে। এছাড়া পাসোপোর্ট ফি, কোম্পানি আয়কর, ব্যক্তি আয়কর, আমদানি পণ্যের মূসক, কাস্টমস শুল্ক, ভূমি উন্নয়ন কর, দেশজ পণ্য ও সেবার মূসক, আবগারি শুল্ক-সহ সকল প্রকার সরকারি সেবার ফি জমা দেওয়া যাবে।

 

এ সময় প্রধান অতিথির বক্তব্যে এহসান খসরু বলেন, পদ্মা ব্যাংক সব সময় ডিজিটাল ব্যাংকিং সেবা প্রদানের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে। এরই ধারাবাহিকতায় ব্যাংক তার গ্রাহকদের জন্য অনলাইনে ই-পাসপোর্ট ফি, সরকারি কর ও ভ্যাট সহজেই প্রদানের ব্যবস্থা করছে, যা ব্যাংকের ডিজিটাল ব্যাংকিং সেবার সম্ভারকে আরও প্রসারিত করেছে।