সবার আগে এশিয়া কাপের দল দিল পাকিস্তান

এশিয়া কাপের জন্য সবার আগে দল দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চলতি মাসে আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ও ৩০ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইনজামাম-উল-হকের নির্বাচক কমিটি।

 

পাকিস্তানের স্কোয়াডে দুই বছর পর ডাক পেয়েছেন ফাহিম আশরাফ। সর্বশেষ ২০২১ সালের জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দলে ছিলেন এই পেস অলরাউন্ডার। নির্বাচক ইনজামাম-উল-হক জানান, দলে আর অলরাউন্ডার না থাকায় তারা তাকে প্রাধান্য দিয়েছেন। বিশেষ করে তারা একজন পেস বোলিং অলরাউন্ডারের খোঁজে ছিলেন।

 

এছাড়া ভারতের বিপক্ষে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে বিধ্বংসী শতক হাঁকানো ব্যাটার তৈয়ব তাহির প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন। এছাড়াও ইমার্জিং এশিয়া কাপে খেলা মোহাম্মদ হারিস, ওয়াসিম জুনিয়র দলে জায়গা করে নিয়েছেন। অপরদিকে দ্য হান্ড্রেডে দুর্দান্ত পারফরম্যান্স করা লেগ স্পিনার উসামা মিরও এশিয়া কাপের দলে ডাক পেয়েছেন।

 

শ্রীলঙ্কার মাটিতে কদিন আগে টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকানো সৌদ শাকিলকে নেওয়া হয়েছে শুধু আফগানিস্তান সিরিজের জন্য।

 

আফগানিস্তান সিরিজ ও এশিয়া কাপের স্কোয়াড: আব্দুল্লাহ শফিক, ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম (অধিনায়ক), সালমান আলি আগা, ইফতেখার আহমেদ, তাইয়্যেব তাহির, সৌদ শাকিল (আফগানিস্তান সিরিজের জন্য), মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হারিস, শাদাব খান (ভাইস ক্যাপ্টেন), মোহাম্মদ নেওয়াজ, উসামা মীর, ফাহিম আশরাফ, হারিস রউফ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ এবং শাহিন আফ্রিদি।