চিনির দাম ১০ টাকা বাড়াল টিসিবি

দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে মে মাসের পণ্য বিক্রির কার্যক্রম শুরু করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ-টিসিবি। এ দফায় প্রতি কেজি চিনির দাম ১০ টাকা বাড়িয়ে ৭০ টাকা নির্ধারণ করেছে সংস্থাটি, যা আগে ছিল ৬০ টাকা। পণ্য বিক্রি শুরু হচ্ছে আগামীকাল রবিবার।

 

শনিবার (১৩ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানান সংস্থাটির মুখপাত্র মো. হুমায়ুন কবির। এতে বলা হয়েছে, চলতি মাসের ১৪ তারিখ অর্থাৎ রবিবার থেকে ফ্যামিলি কার্ডধারী ভোক্তাসাধারণ চিনি, মসুর ডাল, সয়াবিন তেল কিনতে পারবেন। আর এই বিক্রয় কার্যক্রম ডিলারের দোকান অথবা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালিত হবে।

 

পণ্য বিক্রির এই কার্যক্রমে একজন ভোক্তা চিনি ৭০ টাকা দরে ১ কেজি, মসুর ডাল ৭০ টাকা দরে ২ কেজি, সয়াবিন তেল ১১০ টাকা দরে ২ লিটার করে কিনতে পারবেন। আজ সকাল ১০টায় রাজধানীর ৩৭ নম্বর ওয়ার্ডের মেরুল বাড্ডার সিরাজ মিয়া স্কুলসংলগ্ন মাঠে এই পণ্য বিক্রির কার্যক্রমের উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী।

 

উল্লেখ্য, বর্তমানে বাজারে প্রতি কেজি চিনি ১৩৫ থেকে ১৪০ টাকা, মসুর ডাল ১৩০ থেকে ১৩৫ টাকা ও প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ১৯০ থেকে ১৯৫ টাকা দরে বিক্রি হচ্ছে।