ব্র্যাক ব্যাংকের ‘এএএ’ ক্রেডিট রেটিং অর্জন

ব্র্যাক ব্যাংক আবারও পেল ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশের (ক্র্যাব) এএএ (ট্রিপল এ) ক্রেডিট রেটিং। এই রেটিং ব্র্যাক ব্যাংকের দৃঢ় আর্থিক অবস্থা ও স্থিতিশীলতার প্রতিফলন বহন করে।

 

সোমবার ব্র্যাক ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ ব্র্যাক ব্যাংককে দীর্ঘমেয়াদে এএএ, স্বল্পমেয়াদে এসটি-১ এর সঙ্গে স্থিতিশীল আউটলুক দিয়েছে। এএএ হলো ক্র্যাবের সর্বোচ্চ ইস্যু করা ক্রেডিট রেটিং। এজেন্সিটি এর আগে ২০২২ সালেও ব্র্যাক ব্যাংককে ট্রিপল এ ক্রেডিট রেটিং প্রদান করে। সর্বশেষ ক্রেডিট রেটিং ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকবে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ক্রেডিট রেটিং প্রমাণ করে যে, ব্র্যাক ব্যাংক স্থিতিশীল এবং সময়মতো এর আর্থিক প্রতিশ্রুতি পূরণ করতে সক্ষম। এএএ হলো ন্যূনতম ঋণ ঝুঁকিসহ সর্বোচ্চ মানের স্বীকৃতি।

 

এ বিষয়ে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, দ্বিতীয়বারের মতো ক্র্যাব থেকে এএএ ক্রেডিট রেটিং অর্জন করতে পেরে আমরা সম্মানিত বোধ করছি। এই অনন্য অর্জনটি সম্ভব হয়েছে ব্যাংকের শক্তিশালী মূলধন ভিত্তি, সম্পদের মান, সুশাসন ও উন্নত তারল্যস্থিতি বজায় রাখার জন্য।