সরকারের পতন ঘণ্টা বেজে গেছে: মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যে প্রমাণ হয়েছে, সরকারের পতন ঘণ্টা বেজে গেছে। ১৫ বছরে সরকার লুটপাট করে দেশকে ফোকলা করেছে। তারপরও তারা জোর করে বলছে, দেশ উন্নয়নের মহাসড়কে।

 

বৃহস্পতিবার রাজধানীর শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলন এ আয়োজন করে।

 

মান্না বলেন, জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমেরিকা চাইলে যখন তখন বিভিন্ন দেশের ক্ষমতা বদল করে দিতে পারে। বিএনপি-জামায়াতের সঙ্গে অনেক বুদ্ধিজীবী, রাজনৈতিক দল সরকারকে ক্ষমতা থেকে সরাতে চায়। যে কোনো সময় তাঁকে চলে যেতে হতে পারে। তাঁর এ বক্তব্যের মাধ্যমেই প্রমাণ হয়, শেখ হাসিনা বুঝে গেছেন দিনের ভোট আর রাতে করা যাবে না।

 

সরকারের পায়ের তলায় মাটি নেই মন্তব্য করে মান্না বলেন, রোজার পর দেখতে চাই সরকারের জোর কত আর জনগণের কত জোর।  ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে। তিনি আরও বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকতে খালেদা জিয়ার মুক্তি হবে না। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমবে না। অত্যাচার-নির্যাতন কমবে না। মানুষ এখন খেতে পারে না। অন্যদিকে সরকার উন্নয়নের গান গাইছে। এভাবে দেশ চলতে পারে না।

 

নাগরিক অধিকার আন্দোলনের সভাপতি এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এবং সদস্য সচিব ইঞ্জিনিয়ার মোফাজ্জল হোসেন হৃদয়ের সঞ্চালনায় আরও বক্তব্য দেন কৃষক দলের মেহেদী হাসান পলাশ, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান প্রমুখ।