তপশিল পেতে আরও দু’দিন অপেক্ষা: ইসি মুখপাত্র

দ্বাদশ সংসদ নির্বাচনের তপশিল ঘোষণার জন্যে নভেম্বরের প্রথমার্ধের বাকি আরও দুই দিন অপেক্ষার কথা জানালেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

 

তপশিল কবে ঘোষণা হবে জানতে চাইলে রোববার ইসি সচিব বলেন, কমিশন থেকে বলা হয়েছে, নভেম্বরের প্রথমার্ধে তপশিল ঘোষণা হবে। সুতরাং প্রথমার্ধের (১৫ নভেম্বর পর্যন্ত) দুই দিন যেহেতু সামনে আছে, আপনারা অপেক্ষা করুন।

নভেম্বরের চলতি দ্বিতীয় সপ্তাহে সামনে মঙ্গলবার (১৪ নভেম্বর), বুধবার (১৫নভেম্বর) ও বৃহস্পতিবার (নভেম্বর) সময় সামনে রয়েছে।

 

গত বৃহস্পতিবার দুপুরে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করার পর বঙ্গভবন থেকে বেরিয়ে সিইসি বলেন, দ্রুত আমরা তপশিল ঘোষণা করব, কারণ সময় হয়ে গেছে। আর নির্বাচনের ব্যাপারে আমরা বলেছি, প্রথম সপ্তাহে বা দ্বিতীয় সপ্তাহে, আমরা এখনও ওই অবস্থায় আছি। আমরা বসে চূড়ান্ত যখনই করব, আপনাদের অবহিত করব।

 

নির্বাচন কমিশন যে সাংবিধানিক দায়িত্ব অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন আয়োজনে বদ্ধপরিকর, সে কথা রাষ্ট্রপতিকে অবহিত করার কথাও সিইসি বলেন।

 

ডিসেম্বরের শেষ সপ্তাহ বা জানুয়ারির প্রথম সপ্তাহে যে কোনো দিন ভোটের তারিখ রেখে তপশিল ঘোষণার কথা এরই মধ্যে কমিশন জানিয়েছে।