পছন্দের হল বাছাই করলেন ফুলপরী

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নির্যাতনের শিকার শিক্ষার্থী ফুলপরী পছন্দের হল বাছাই করেছেন। দেশরত্ন শেখ হাসিনা হল নির্যাতনের শিকার হওয়া এই শিক্ষার্থী সেই হল ছেড়ে পছন্দ করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল।

 

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পাবনা ও কুষ্টিয়া পুলিশের নিরাপত্তায় ক্যাম্পাসে আসেন ফুলপরী ও তার বাবা আতাউর রহমান। এসে তিনি ছাত্র উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে থাকার ইচ্ছা পোষণ করেন।

 

গত ১ মার্চ বিচারপতি জে বি এম হাসান ও রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চের আদেশে অস্থায়ীভাবে বহিষ্কার হয় অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরাসহ পাঁচ জন। হাইকোর্ট থেকে আরও নির্দেশ দেওয়া হয়- ভুক্তভোগী ফুলপরী যে হলে থাকতে চান তাকে সেই হলের সিট বরাদ্দ দেওয়ার।

 

এ ব্যাপারে প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, 'পাবনা ও কুষ্টিয়া পুলিশের মাধ্যমে ফুলপরীকে নিরাপত্তার সাথে ক্যাম্পাসে নিয়ে আসা হয়েছে। তার সঙ্গে ছিলেন সহকারী প্রক্টর শাহাবুব আলম। ক্যাম্পাসে এসে ফুলপরী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে থাকার ইচ্ছা পোষণ করেন। আমরা ছাত্র উপদেষ্টার মাধ্যমে কথা বলেছি এবং তার পছন্দের হলে সিট বরাদ্দ দেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে।'