সংবাদপত্রের স্বাধীনতাকে হত্যা করেছে আওয়ামী লীগ: ডা. শাহাদাত

আওয়ামী লীগ সরকার সংবাদপত্রের স্বাধীনতা ও গণতন্ত্রকে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন, আজ গণমাধ্যমের স্বাধীনতা নেই। গণমাধ্যম কথা বলতে পারে না। কালো আইনের কারণে সাংবাদিকরা সঠিক সংবাদ প্রচার করতে পারছে না।

 মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম মহানগরীর কাজির দেউড়ি সংলগ্ন নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

 

 বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং চট্টগ্রাম মহানগর যুবদল সভাপতি মোশাররফ হোসেন দীপ্তিসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে মহানগর যুবদল এ সমাবেশের আয়োজন করে।

 

ডা .শাহাদাত বলেন, সরকার একদলীয়ভাবে দেশ শাসন করছে। কেউই সরকারের সমালোচনা করলেই তার বিরুদ্ধে মামলা, নির্যাতন-নিপীড়ন শুরু হয়। সরকার একদলীয়ভাবে ফ্যাসিস্ট কায়দায় দেশ শাসন করছে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারান্তরীন রেখেই সরকার নিশিরাতের ভোটের মাধমে একদলীয়ভাবে ক্ষমতায় এসে দেশের অর্থনীতিকে লুটপাট করেছে। আজ দেশকে একটি তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। দেশের অর্থনীতি ধ্বংস করে ফেলেছে। হাজার হাজার কোটি টাকা লুটপাটের মাধ্যমে বিদেশে পচার করেছে এই সরকার।

 

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ব্যয় সংকোচনের কথা বলে ব্যয় বাড়িয়ে দিয়ে মানুষের জীবনযাপন দুর্বিষহ করে তুলেছে। দিন দিন নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে, সবকিছু মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। সেদিকে সরকারের কোনো নজর নেই। কিন্তু এই সরকার বিএনপি, যুবদলের নেতাকর্মীদের গ্রেফতার করে জনগণের মৌলিক অধিকারের আন্দোলন দমনে ব্যস্ত।

 

এই বিএনপি নেতা বলেন, বিএনপি ও যুবদলের নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে দেশে এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে সরকার। তারা শান্তির কথা বলে অশান্তি সৃষ্টি করছে। নেতাকর্মীদের গ্রেফতার করে আন্দোলন কখনো স্তব্ধ করা যায় না এবং এগুলো করে সরকারের শেষ রক্ষা হবে না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তীসহ সব রাজবন্দিকে মুক্তি দিতে হবে।

 

চট্টগ্রাম মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর। বিশেষ অতিথি ছিলেন মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ।

 

নগর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসাইন ও সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশার সঞ্চালনায় সমাবেশে নগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক এস এম সাইফুল আলম, সদস্য অ্যাডভোকেট মফিজুলক ভূঁইয়া বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।