ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নিকৃষ্টতম আইন: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগণের সাংবিধানিক ও মত প্রকাশের অধিকার চরমভাবে ক্ষুন্ন করছে। এর জন্য যতগুলো আইন করেছে তার মধ্যে নিকৃষ্টতম আইন হচ্ছে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট।

 

রোববার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে গুলশানে বিএনপির এক সংবাদ সম্মেলনে কারাগারে মৃত লেখক মুশতাক আহমেদের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

 

তিনি বলেন, এই অ্যাক্টের মধ্য দিয়ে সরকার চরমভাবে একনায়কতান্ত্রিক সরকারে পরিণত হয়েছে। যারা কোনোভাবেই জনগণের ন্যূনতম যে সাংবিধানিক অধিকার সেটাকে সম্মান দিতে রাজি নয়। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি, প্রতিবাদ করছি। আমরা আশা করি যে, সরকার এই সমস্ত হীন কর্ম থেকে বিরত থাকবে, সরে আসবে। এবং জনগণের যে অধিকার সেই অধিকারকে প্রতিষ্ঠিত করার সুযোগ দেবে।

 

রোববার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী ছাত্রদল ঘোষিত বিক্ষোভ সমাবেশ করতে না দেওয়া এবং পুলিশের লাঠিচার্জের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, আজ সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাটিচার্জ, টিয়ার সেল এবং শর্টগান ব্যবহার করে প্রায় শতাধিক নেতাকর্মীকে আহত করেছে। এখন অনেকেই হাসপাতালে চিকিৎসা নিচ্ছে এবং এর মধ্যে কয়েকজনের অবস্থা সংকটাপন্ন বলে আমরা খবর পেয়েছি। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এই হামলা থেকে আবারও প্রমাণ হলো, সরকার মত প্রকাশের কোনো স্বাধীনতা দিতে নারাজ। তারা গণতান্ত্রিক অধিকারগুলোকে হরণ করে নিয়েছে।