নীরবতা ভাঙলেন পিনকেট স্মিথ

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের আসরে সঞ্চালক ক্রিস রককে অস্কারজয়ী অভিনেতা উইল স্মিথের চড় মারার ঘটনায় নীরবতা ভেঙেছেন তার স্ত্রী জেডা পিনকেট স্মিথ, যাকে ঘিরে আবর্তিত হয়েছে এই ঘটনা।

ইনস্টাগ্রামে একটি সংক্ষিপ্ত পোস্টে এই অভিনেত্রী ‘সুস্থ হয়ে ওঠার সময়ের’ কথা লিখেছেন মূলত গত রোববারের অস্কার মঞ্চের প্রসঙ্গ টেনেই। এটাই মনে হচ্ছে। খবর বিবিসির

রোববার রাতে অস্কারের পুরস্কার বিতরণী চলার সময় পিনকেট স্মিথের মুণ্ডিত মাথা নিয়ে রসিকতা করেছিলেন কমেডিয়ান ক্রিস রক। এরপর সবাইকে হতবাক করে মঞ্চে উঠে তাকে চড় মেরে দেন উইল স্মিথ, যিনি এবার সেরা অভিনেতার অস্কার জিতেছেন।

২০১৮ সালে এলোপিশিয়া রোগে আক্রান্ত হওয়ার পর চুল ঝরে যায় অভিনেত্রী পিনকেট স্মিথের। অসুস্থতা নিয়ে এমন রসিকতা সইতে পারেননি তার স্বামী।

সোমবার চড় মারার জন্য ক্রিস রকের কাছে ক্ষমা চেয়ে ইনস্টাগ্রামে পোস্ট দেন উইল স্মিথ। এসব কিছু নিয়ে গত দুদিন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আলোচনা-সমালোচনার ঝড় বইলেও পিনকেট স্মিথ ছিলেন নীরব।

মঙ্গলবার সেই নীরবতা ভাঙলেন। সরাসরি ঘটনার বিষয়ে কিছু উল্লেখ না করে তিনি ইনস্টাগ্রামে শুধু বলেন, ‘ক্ষত শুকানোর সময় এখন এবং আমি সেটাই করতে চাই’।

এ ঘটনার নিন্দা জানিয়েছে অস্কারের আয়োজক অ্যাকাডেমি অব মোশন পিকচারস আর্টস অ্যান্ড সায়েন্সেস। বিষয়টি পর্যালোচনার ঘোষণাও দিয়েছে তারা।

এদিকে ঘটনার পর ক্রিস রক এখনও পর্যন্ত কোনো মন্তব্য করেননি। তবে এ ঘটনার পর তার আগামী কমেডি শো-গুলোর টিকিট হু হু করে বিক্রি হচ্ছে, দামও হয়ে উঠেছে বেশ।

টিকিট বিক্রির কোম্পানি টিকপিক জানায়, গত এক মাসে তারা রকের শো’র যত টিকিট বিক্রি করেছে, সোমবার এক রাতে তার চেয়েও বেশি বিক্রি হয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিবিএসের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বস্টনে রকের বুধবারের শো-এর টিকিটের দাম ৪৬ ডলার থেকে একলাফে বেড়ে ৪১১ ডলারে পৌঁছেছে। ক্রিস রকের শো-গুলোর অর্ধেকের বেশি টিকিট বিক্রি হয়ে গেছে অস্কারের রাতের পর।