মাদক কেলেঙ্কারিতে যুক্ত নন আরিয়ান: তদন্তকারী দল

পাঁচ মাস কঠিন সময়ের মধ্য দিয়ে গেছেন শাহরুখপুত্র আরিয়ান। মাদক মামলায় প্রায় এক মাস জেলেও ছিলেন তিনি। জামিনে মুক্তি পেয়ে ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরছেন আরিয়ান। ঘটনার পাঁচ মাস পর অবশেষে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর তদন্তকারী কর্মকর্তারা জানান, আরিয়ান নির্দোষ!
অভিযোগ উঠেছিল, আরিয়ান আন্তর্জাতিক মাদক চক্রের অংশ। তিনি মাদকের ব্যবসার সঙ্গে জড়িত। নিজে মাদক গ্রহণ করেন। তবে এ অভিযোগের বিষয়ে কোনো রকম তথ্য
প্রমাণ পায়নি এনসিবির বিশেষ তদন্তকারী দল। একই সঙ্গে গত ২ অক্টোবর কোর্ডেলিয়া ক্রুজ থেকে আটক করা হয়েছিল আরিয়ানকে, সে ঘটনারও অনিয়মের প্রমাণ পেয়েছে তারা। যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে ওই অভিযান চালানো হয়নি। বেশ কিছু ভারতীয় গণমাধ্যমের প্রতিনিধিকে এমনটাই জানিয়েছ এনসিবি সূত্র; যদিও এখনো সম্পূর্ণ হয়নি এই তদন্ত। চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছানোর আগে আরও মাস কয়েক সময় চায় তারা।

আরিয়ান খানকোলাজ

হিন্দুস্থান টাইমস জানিয়েছে, এনসিবির মুম্বাই ইউনিটের তরফে যে অভিযোগ উঠেছিল, তা ভিত্তিহীন বলে জানিয়েছেন তদন্তকারী দলের কর্মকর্তারা। গণমাধ্যমটি আরও জানিয়েছে, আরিয়ানকে পুরোপুরি খালাসের সুপারিশ করা হয়েছে তদন্ত প্রতিবেদনে। প্রতিবেদনে এমনও বলা হয়েছে, আরিয়ান খানের কাছে কোনো মাদক পাওয়া যায়নি। তাঁর ফোন বাজেয়াপ্ত করার প্রয়োজন ছিল না। তাঁর ব্যক্তিগত চ্যাট খতিয়ে দেখাটাও অযৌক্তিক ছিল। তা ছাড়া সেই চ্যাটে এমন কিছুই নেই, যা থেকে এটা প্রমাণিত হয়, আন্তর্জাতিক মাদক চক্রের সঙ্গে কোনো রকম সম্পর্ক রয়েছে আরিয়ানের। এমনিতে ভারতে যেকোনো তল্লাশি চালানোর সময় ভিডিও রেকর্ড করা বাধ্যতামূলক। সেদিন সমীর বানখেড়ে বা তাঁর দলের কেউ ভিডিও করেননি। এ তদন্ত থেকে যেসব তথ্য উঠে আসছে, তাতে আরও প্রশ্ন উঠছে এনসিবির মুম্বাই বিভাগে সাবেক আঞ্চলিক পরিচালক সমীর বানখেড়েকে নিয়ে।

গত ২ অক্টোবর মুম্বাইয়ের একটি প্রমোদতরি থেকে আটক করা হয় শাহরুখপুত্রকে। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর মাদক মামলায় গ্রেপ্তার দেখানো হয় তাঁকে। ওই প্রমোদতরিতে অভিযানের নেতৃত্বে ছিলেন সমীর বানখেড়ে। শাহরুখপুত্রকে গ্রেপ্তারের পর থেকেই রাতারাতি হিরো বনে যান এই এনসিবি কর্মকর্তা। আর তখন থেকেই বিতর্কের শুরু। বানখেড়ের বিরুদ্ধে একের পর এক অভিযোগ তোলেন মন্ত্রী নবাব মালিক। আর তাতে নিজের বিভাগেই তদন্তের মুখে পড়তে হয় বানখেড়েকে।

জামিনে ছাড়া পেয়ে আরিয়ানের এখন চেষ্টা কাজের মধ্যে নিজেকে ব্যস্ত রাখা। বলিউডের নামকরা প্রযোজনা সংস্থার এক খ্যাতনামা পরিচালকের সহকারী হিসেবে কাজ করছেন তিনি। পাশাপাশি চিত্র নির্মাণের কাজ শিখছেন।

এ ছাড়া একটি সিনেমার চিত্রনাট্য লেখার কাজেও ব্যস্ত শাহরুখপুত্র। ছবিটি প্রযোজনা করবে শাহরুখের প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট। সবকিছু ঠিকঠাক থাকলে আরিয়ানের লেখা সিরিজের এ বছর শুটিং শুরু হওয়ার সম্ভাবনা আছে। এমনিতে আরিয়ান কখনোই চাননি ক্যামেরার সামনে আসতে। কারণ তাঁর বাবা। এই তারকাপুত্রের মতে, অভিনয়ে এলে বাবার সঙ্গে সব সময় তুলনা টানা হবে তাঁর। এ কথা শাহরুখ নিজেও বিভিন্ন সাক্ষাৎকারে বলেছেন। ব্যক্তিগতভাবে অভিনয়ের থেকে আরিয়ান লেখালেখি ও পরিচালনার কাজই বেশি ভালোবাসেন।