চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন নেতৃত্বে কাঞ্চন-জায়েদ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে জায়েদ খান।জায়েদ খানের চেয়ে ২ ভোট কম পেয়েছেন অভিনেত্রী নিপুণ।


অন্যান্য পদের ভেতর সহ-সভাপতি পদে মিশা-জায়েদ প্যানেলের ডিপজল ও রুবেল, সহ-সাধারণ সম্পাদক পদে কাঞ্চন-নিপুণ প্যানেলের সাইমন সাদিক জয়ী হয়েছেন।


সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে কাঞ্চন-নিপুণ প্যানেলের মামনুন ইমন জয়ী হয়েছেন। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মিশা-জায়েদ প্যানেলের জয় চৌধুরী।


কার্যকরী সদস্য পদে জয়ী হয়েছেন মিশা-জায়েদ প্যানেল থেকে অঞ্জনা, রোজিনা, অরুণা বিশ্বাস, সুচরিতা, আলীরাজ, মৌসুমী, চুন্নু আর কাঞ্চন-নিপুণ প্যানেলের ফেরদৌস, কেয়া, জেসমিন ও অমিত হাসান। এবারের নির্বাচনে ভোটার ছিলেন ৪২৮। ভোট দিয়েছেন ৩৬৫ জন ভোটার। বাতিল হয়েছে ১০টি ভোট।


সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন ১৯১, সাধারণ সম্পাদক পদে জায়েদ খান ১৭৬, সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক ২১২ ভোট, সহ-সভাপতি পদে ডিপজল ২১৯, রুবেল ১৯১ ভোট পেয়েছেন।


এর আগে শুক্রবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা ১২ মিনিটে শুরু হয়েছিল ভোট গ্রহণ। ভোট গ্রহণ চলে সন্ধ্যা ৬টা ১০মিনিট পর্যন্ত।