শাহ্‌জালাল ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান হলেন মোহাম্মদ ইউনুছ

শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হয়েছেন মোহাম্মদ ইউনুছ। পর্ষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মহিউদ্দিন আহমেদ ও মোহাম্মদ গোলাম কুদ্দুস।


সম্প্রতি ব্যাংকের ৩৩৩তম পরিচালনা পর্ষদের সভায় চেয়ারম্যান এবং ভাইস-চেয়ারম্যান নির্বাচিত করা হয়।


নবনির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ ১৯৫৮ সালে মুন্সীগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি সোবহান আইস অ্যান্ড কোল্ড স্টোরেজ, ইউনুছ কোল্ড স্টোরেজ, অনন্ত পেপার মিলস, ইউনুছ পেপার মিলস, ইউনুছ ফাইন পেপার মিলস, ইউনুছ স্পিনিং মিলস, সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলসের ব্যবস্থাপনা পরিচালক।


ভাইস-চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ১৯৫৫ সালে ঢাকা জেলার বংশালে জন্মগ্রহণ করেন। চার দশক ধরে ব্যবসা-বাণিজ্যের সঙ্গে তিনি সম্পৃক্ত। তিনি রূপসা ট্রেডিং করপোরেশন, মহিউদ্দিন অটো হাউজের স্বত্বাধিকারী। তাছাড়া মহিউদ্দিন অ্যান্ড কোম্পানি, প্যাসিফিক অটোমোবাইলসের চেয়ারম্যান। তিনি শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ ও ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশের স্পন্সর শেয়ার হোল্ডার।


অপর ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গোলাম কুদ্দুস ১৯৫৪ সালে নোয়াখালী জেলায় জন্মগ্রহণ করেন। তিনি আনোয়ার খান মডার্ন হসপিটালের প্রতিনিধি হিসেবে ব্যাংকে প্রতিনিধিত্ব করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স ডিগ্রি অর্জনের পর ১৯৮৩ সালে জনপ্রশাসন মন্ত্রণালয়ে কর্মজীবন শুরু করেন তিনি। পরে বিভিন্ন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব এবং প্রাইভেটাইজেশন কমিশনের সদস্যের দায়িত্ব পালন করেন। -বিজ্ঞপ্তি