কৃষি ব্যাংকের এমডির দায়িত্ব পেয়েছেন চানু গোপাল

বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) চলতি দায়িত্ব পেয়েছেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) চানু গোপাল ঘোষ। ব্যাংকটির এমডির দায়িত্ব পালন করা শিরীন আখতারের চাকরির বয়স গত ১৪ ডিসেম্বর শেষ হয়ে যাওয়ায় ১৫ ডিসেম্বর থেকে চানু গোপাল ঘোষকে এই দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

 

অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুনরাদেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক পদে উক্ত প্রতিষ্ঠানের উপব্যবস্থাপনা পরিচালক চানু গোপাল ঘোষকে ১৫ ডিসেম্বর ২০২১ হতে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালকের চলতি দায়িত্ব প্রদান করা হলো।

 

বেশ কয়েক বছর ধরে চানু গোপাল কৃষি ব্যাংকে কাজ করছেন। গত ১ নভেম্বর তাকে মহাব্যবস্থাপক থেকে পদোন্নতি দিয়ে ডিএডি করা হয়।

 

২০১৮ সালে মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি পেয়ে প্রথমে তিনি বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনে যোগ দেন। পরে তাকে বাংলাদেশ কৃষি ব্যাংকে বদলি করা হয়। এর পর থেকে তিনি কৃষি ব্যাংকেই আছেন।

 

চানু গোপাল ১৯৯৬ সালে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন।

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে তিনি অর্থনীতিতে এমএসএস এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন।