এসএসসি পরীক্ষা দিতে না পেরে কিশোরের আত্মহত্যা

পরীক্ষা দিতে না পেরে বাড়িতে থাকা ইঁদুর মারার গ্যাস ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছে স্বপন কুমার রায় (১৬) নামে এক কিশোর। স্বপন নেকমরদ কারিগরি কলেজের এসএসসি পরীক্ষার্থী ছিল।

 

সোমবার (২২ নভেম্বর) বিকেলে মেডিক্যাল হাসপাতালে নেয়ার সময় সে মারা যায়। মৃত স্বপন রাণীশংকৈল উপজেলার রাতোর ইউনিয়েনের ফরিঙ্গাদিঘী গ্রামের সুভাষ কুমার রায়ের ছেলে।

 

স্বপনের পিতা সুভাষ কুমার রায় বলেন, ২১ নভেম্বর স্বপনের পরীক্ষা ছিল। কিন্তু ভুল করে পরীক্ষার রুটিনে পরীক্ষা নেই দেখে ঐদিন সে পরীক্ষা দিতে যায়নি। পরে ঐদিন বিকেলে সহপাঠীর কাছে জানতে পারে তার পরীক্ষা ছিল। এ কথা শুনে স্বপন মানসিক ভাবে ভেঙে পড়ে। রাতে সে খেয়ে নিজ ঘরে শুয়ে পড়ে। আনুমানিক রাত ১১ টার দিকে সে চিৎকার করে এবং আমরা জানতে পারলাম সে ইঁদুর মারা গ্যাস টেবলেট খেয়েছে। তার চিকিৎসার জন্য প্রথমে নেকমরদ ও রাণীশংকৈল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। সর্বশেষ তাকে রংপুর নেয়ার সময় তার মৃত্যু হয়।

 

স্বপনের বন্ধু সোহান বলেন, আমরা পরীক্ষা দিতে গিয়ে দেখি স্বপন পরীক্ষা দিতে আসেনি। আমরা ফোনে তার সাথে যোগাযোগ করার চেষ্টা করি কিন্তু তাকে ফোনে পাওয়া যায়নি। পরে জানতে পারি সে সকালে তার বাবার সাথে মাঠে ধান কাটতে গেছিলো।

 

রাণীশংকৈল থানার ওসি (তদন্ত) আব্দুল লতিফ শেখ বলেন, পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ নেই। তারা লাশ সৎকার করার জন্য এডিএম বরাবর একটি লিখিত আবেদন করেছেন। এনিয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।