এক দফা দাবিতে বিএনপির পদযাত্রা শুরু

সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে আব্দুল্লাপুর থেকে পদযাত্রা শুরু করছে বিএনপি। পদযাত্রাটি বিকেল ৪টায় রাজধানীর যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

 

বুধবার সকাল ১১টা ৫ মিনিটে আব্দুল্লাপুর থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে এ পদে যাত্রা শুরু হয়। এ পদযাত্রায় রামপুরা ব্রিজ থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতাকর্মীরা অংশ নেবেন।

 

পদযাত্রাটি আব্দুল্লাপুর থেকে বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুন বাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

 

সরেজমিনে দেখা গেছে, বিএনপি ঘোষিত এ পদযাত্রায় অংশ নিতে সকাল থেকে আব্দুল্লাপুর জড়ো হতে শুরু করেন দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা পদযাত্রায় যোগ দেন। ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা হাতে নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে তারা পদযাত্রায় যোগ দেন। এসময় তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

 

পদযাত্রায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. মঈন খান, আমান উল্লাহ আমান, আমিনুল হক প্রমুখ উপস্থিত রয়েছেন।

 

এদিকে পদযাত্রাকে ঘিরে রাজধানীর বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থান রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। সাদা পোশাকেও  আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।