বাজারে এল লা রিভের নতুন পোশাক ও পর্তুগালের আসবাব

শুধু বনে নয়, ফাগুনের আগুন ছড়িয়ে গেছে মনেও। ফাল্গুনের রং চলতি ধারার ডিজাইনে সাজিয়ে সম্পূর্ণ নতুন একটি সংগ্রহ নিয়ে এসেছে ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড লা রিভ।

লা রিভের প্রধান নির্বাহী পরিচালক মন্নুজান নার্গিস বলেন, শুধুই উজ্জ্বল রঙের বন্যা নয়, ফাল্গুনের এই কালেকশনে আমরা ছড়িয়ে দিতে চাই উচ্ছ্বাসের বার্তা। তাই মোটিফ ও ডিজাইনের ডিটেইলসে রাখা হয়েছে উৎসবের আমেজ। শুধু পয়লা ফাল্গুন ও ভালোবাসা দিবস নয়, যেকোনো অনুষ্ঠানে, ভ্রমণে, এমনকি অফিসে পরার মতো ডিজাইন এই কালেকশনের বিশেষ বৈশিষ্ট্য।

নাগরিক প্রকৃতির প্রেরণায় প্যাস্টোরাল ফ্যান্টাসি, শ্যাডো বোটানি, মার্বেল স্ট্রাকচার, সিমেট্রিক ও ডিজিটাল ডাই-ইফেক্ট প্রিন্টের নজরকাড়া কাজ রয়েছে এই কালেকশনে। ধ্রুপদি চিত্রকলার অনুপ্রেরণায় লা রিভও নিয়ে এসেছে মোজাইক আর্টের আদলে তৈরি কিছু বিশেষ মোটিফ।

মেয়েদের নতুন কালেকশনে যা থাকছে

বিশ্ব ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে মিডলেংথ টিউনিকের দারুণ সম্ভার এসেছে লা রিভের ফাল্গুন ভ্যালেন্টাইনস কালেকশনে। নিখুঁত বক্স ও রিভার্স প্লিট, স্মক, ট্যাসেল, লেয়ার, ফ্রিল, ওয়াইড-কাট হেম ও পাইপিং টিউনিকগুলোতে বিশেষ মাত্রা যোগ করেছে। কাফতান ও কিমোনো নেকলাইনের মাধ্যমে দুই সংস্কৃতির মেলবন্ধন করা হয়েছে। শারারা, স্কার্ট ও ঢোলা পা পালাজ্জোসহ সালোয়ারকামিজ সেট, সিঙ্গেল কামিজ, শার্ট, টপস, কারুকাজ করা মসলিন ও সুতি শাড়ি থাকছে। লা রিভের জনপ্রিয় জাম্পস্যুটের আসরে যোগ হয়েছে অনন্য কিছু স্টাইল। প্রজাপতি মোটিফ হাইলাইট করে টিউনিক, কামিজ ও জাম্পস্যুটের একটি বিশেষ ক্যাপসুল ডিজাইন করেছে লা রিভ।

নারীদের ফাল্গুন-ভ্যালেন্টাইনস কালেকশনের আরেকটি প্রধান বৈশিষ্ট্য হলো আরাম। মহামারির শুরুতে লাউঞ্জওয়্যারের যে চল শুরু হয়েছিল, তাকেই আধুনিক প্যাটার্নে রূপান্তর করেছে লা রিভের এই নতুন সংগ্রহ। ঢোলা হাতা, চওড়া হেম, ফ্রিল, প্লিট ও প্যানেল ব্যবহার করে পোশাকগুলোকে বাতাস চলাচলের উপযোগী করা হয়েছে। যেকোনো শারীরিক আকৃতি, এমনকি গর্ভবতী মায়েরাও ফাল্গুন ও ভ্যালেন্টাইনসের এই পোশাকগুলোতে সিজনের সেরা লুকের সঙ্গে আরামও পাবেন।

 

পুরুষের নতুন কালেকশন কেমন হলো?

পাঞ্জাবি ছাড়া বাঙালি পুরুষের ফাল্গুন বা ভ্যালেন্টাইনস অসম্পূর্ণ। কিন্তু এক দিনের জন্য পাঞ্জাবি কেনেন কজন? তাই এই ফাল্গুন কালেকশনে পুরুষের জন্য বসন্তজুড়ে পরা যাবে, এমন পাঞ্জাবি ডিজাইন করেছে লা রিভ। নাগরিক সংস্কৃতির সঙ্গে মেলে এমন ফ্লোরাল প্রিন্ট এবারের বিশেষ বৈশিষ্ট্য। থাকছে ক্ল্যাসিক কাবলি পাঞ্জাবির স্টাইল। শুধু ফাল্গুন নয়, বইমেলার চনমনে আড্ডাতেও এই পাঞ্জাবিগুলো মানানসই। প্রিন্ট, কারচুপি ও এমব্রয়ডারি করা এই পাঞ্জাবিগুলোর জন্য সুতি, টুইল, জ্যাকার্ড ও ভিসকোস কাপড় ব্যবহার করা হয়েছে।

ক্যাজুয়াল শার্টের জন্য প্যাস্টোরাল ফ্যান্টাসি প্রিন্ট নিয়ে কাজ করেছে লা রিভছবি: সংগৃহীত

ক্যাজুয়াল শার্টের জন্য প্যাস্টোরাল ফ্যান্টাসি প্রিন্ট নিয়ে কাজ করেছে লা রিভ। এই প্রিন্টের প্রধান বৈশিষ্ট্য হলো অফিসেও এই প্রিন্টের মোটিফ ও রংগুলো দেখতে দারুণ লাগে। নতুন টিশার্ট, হেনলি টিশার্টের রং ও মোটিফেও থাকছে ফাল্গুনের ছোঁয়া।

পর্তুগালের আাসবাব এখন বাংলাদেশে

বাংলাদেশে পর্তুগালের  ব্র্যান্ড বোকা ডো লোবোর আসবাব নিয়ে এল পেন্টহাউস লিভিংস। ব্র্যান্ডটি প্রাচীন কারুশিল্পের সূক্ষ্ম কৌশল ব্যবহার করে আসবাব তৈরির জন্য পরিচিত। তাদের প্রতিটি আসবাবে প্রাচীন ও সূক্ষ্ম কারুকাজের প্যাটার্ন লক্ষণীয়। পর্তুগালের কারিগররা তাঁদের শৈল্পিক বোধ, দক্ষতা ও অত্যাধুনিক প্রযুক্তিগত পদ্ধতির সঙ্গে ঐতিহ্যবাহী এসব কারুকাজের ধারা ধরে রাখে।

প্রাচীন কারুশিল্পের সূক্ষ্ম কৌশল ব্যবহার করে আসবাব তৈরি করে বোকা ডো লোবোছবি: সংগৃহীত

পেন্টহাউস লিভিংস আনুষ্ঠানিক আয়োজনের মধ্য দিয়ে বোকা ডো লোবো ব্র্যান্ডটির আনুষ্ঠানিক সূচনা করে। শৌখিন আসবাবপ্রেমীরা সব সময়ই ঐতিহ্যবাহী কারুকাজের কদর করেন। সেই অনুপ্রেরণাতেই বাংলাদেশের বিলাসপ্রিয় গ্রাহকদের জন্য পর্তুগালের  বিখ্যাত এই ব্র্যান্ডকে বাংলাদেশে আনার সিদ্ধান্ত নেয় পেন্টহাউস লিভিংস।


পেন্টহাউস লিভিংসে ৪০টির বেশি বিলাসবহুল ব্র্যান্ডের আসবাব, হোম ডেকোর, ঘর সাজানোর অনুষঙ্গ, টেবিলওয়্যারসহ অনেক কিছু পাওয়া যায়।