বাংলাদেশের জয়ে অবদান রেখেছে তাসকিনও

মাউন্ট মঙ্গানুই টেস্টে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। পেসার ইবাদত ও তাসকিনের বোলিং নৈপুণ্যে ৩৯ রানের বেশি লিড দিতে পারেননি কিউইরা।  এই মামুলি সংগ্রহ করতে বেগ পেতে হয়নি বাংলাদেশের।


ম্যাচের দ্বিতীয় ইনিংসে ইবাদত হোসেনের সঙ্গে বোলিংয়ে দুর্দান্ত সাফল্য দেখিয়েছেন তাসকিন আহমেদও। ইবাদত নিয়েছেন ৬ উইকেট। আর তাসকিন পেয়েছেন ৩ উইকেট। তাসকিনের এই বোলিং বাংলাদেশের জয়ে বড় অবদান রেখেছে।

 

জয়ে অবদান রাখতে পেরে উচ্ছ্বসিত তাসকিন। 'এটি অবিশ্বাস্য, দলের সেরা সাফল্য। এটি আমাদের জন্য একটি বড় অর্জন। এশিয়ার বাইরে আমাদের প্রথম জয় (জিম্বাবুয়ে ও খর্বশক্তির ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও জয় আছে)।‘


তিনি আরও বলেন, আমরা ম্যাচের ফল নিয়ে ভাবিনি। প্রক্রিয়া ঠিক রেখেছি। দলের সবাই ১১০ শতাংশ দিয়ে খেলেছি। নিউজিল্যান্ডে আমরা প্রচুর ম্যাচ খেলেছি। এবারই প্রথম জয় পেলাম।


তিনি আরও বলেন, সাধারণত নিউজিল্যান্ডে আমরা অনেক ম্যাচ খেলেছি। আর এটিই হলো কিউইদের বিপক্ষে আমাদের প্রথম জয়।


নিউজিল্যান্ড টেস্টে এখন বিশ্বের এক নম্বর দল, সর্বশেষ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন তারা। টেস্ট চ্যাম্পিয়নশিপের গতবার জয়ের দেখা না পেলেও বাংলাদেশ দ্বিতীয় আসরে এসে পেল প্রথম জয়। নিউজিল্যান্ডের দেশের মাটিতে টানা ১৭ টেস্টের অপরাজেয় রেকর্ড ভেঙে দিলেন টাইগাররা। প্রথমবারের মতো টেস্ট র্যাংকিংয়ের শীর্ষ পাঁচে থাকা কোনো দলকে নিজ দেশের মাটিতে হারালেন মুমিনুলরা।