পাটকল কর্মচারী-কর্মকর্তাদের অবসর পরবর্তী পাওনা পরিশোধের দাবি

মানবিক বিবেচনায় অবসর পরবর্তী বকেয়া পাওনা পরিশোধের দাবি জানিয়েছেন রাষ্ট্রায়ত্ত পাটকল কর্পোরেশনের অবসরপ্রাপ্ত কর্মচারী-কর্মকর্তারা।

 

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রাষ্ট্রায়ত্ত পাটকল কর্পোরেশন অবসরপ্রাপ্ত কর্মচারী-কর্মকর্তা সমন্বয় পরিষদ নেতৃবৃন্দ এ দাবি জানান।

 

পরিষদের আহ্বায়ক মো. ইসরাফীল খান সংগঠনের আহ্বায়ক ইসরাফীল খান সংবাদ সম্মেলনে জানান, ২০১৩ সালের ৩০ জুন থেকে ২০২১ সালের  ৩০ জুন পর্যন্ত চাকুরি থেকে বিজিএমসির অধীনস্থ বিভিন্ন মিলের প্রায় ২ হাজার ১০০ কর্মচারী-কর্মকর্তা অবসর গ্রহণ করেছেন। অবসর গ্রহণের ৮/৯ বৎসর অতিবাহিত হলেও এই দীর্ঘসময়ের মধ্যে কর্মচারী-কর্মকর্তাদের সার্ভিস বেনিফিট গ্র্যাচুইটি (পিএফ) পরিশোধের কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি। ফলে বেশিরভাগ কর্মচারী-কর্মকতারা টাকার অভাবে মানবেতর জীবন-যাপন করছে। তারা সন্তানের লেখাপড়া, বিয়ে দেয়া, অসুস্থ মা-বাবাসহ পরিবার পরিজনের গুরুতর অসুস্থজনকেও চিকিৎসা করাতে পারছে না। 

 

সংবাদ সম্মেলনে রাষ্ট্রায়ত্ত পাটকল কর্পোরেশন অবসরপ্রাপ্ত কর্মচারী-কর্মকর্তারা অবিলম্বে গ্র্যাচুইটিসহ সমুদয় পাওনাদি পরিশোধ, যে সকল অডিট আপত্তিসমূহ অনিষ্পন্ন রয়েছে তা ইতোপূর্বে সংস্থার নিয়ম মোতাবেক নিষ্পত্তি পূর্বক পাওনা পরিশোধের ব্যবস্থা এবং যে সকল মামলা-মোকদ্দমা অনিষ্পন্ন রয়েছে তা নিষ্পন্ন করে পাওনা পরিশোধের ব্যবস্থা করার দাবি জানান।

 

সদস্য সচিব মো. জাহাঙ্গীর হোসেনসহ সংগঠনের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। সূত্র: বাসস