সাকিবের ছুটি মঞ্জুর, যাচ্ছেন না নিউজিল্যান্ড সফরে

এ মাসেই ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল, পারিবারিক কারণ দেখিয়ে সফর থেকে ছুটির আবেদন জানিয়েছিলেন সাকিব আল হাসান। সে ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

সাকিবের ছুটি নিয়ে এক প্রস্থ নাটকের পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, নিউজিল্যান্ড সফর থেকে ছুটি মঞ্জুর করা হয়েছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের। গত পরশু সাকিব আল হাসানকে রেখেই নিউজিল্যান্ড সফরের জন্য ১৮ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছিল বিসিবি, তবে দল ঘোষণার ঘন্টাখানেকের মধ্যেই নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চেয়ে বিসিবিকে চিঠি দিয়েছিল সাকিব।

 

পাকিস্তানের বিপক্ষে সিরিজের আগেই গুঞ্জন ছিল নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না টাইগার এই অলরাউন্ডার। তবে বিকেলে নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত দলে ছিলেন সাকিব, শেষ পর্যন্ত স্কোয়াডে রাখা হলেও তাকে পাচ্ছে না বাংলাদেশ।

 

উল্লেখ্য, নিউজিল্যান্ডের মাটিতে আসন্ন সফরে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। ম্যাচগুলো আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। আগামী বছরের ১ জানুয়ারি থেকে মাউন্ট মঙ্গানুইতে হবে প্রথম টেস্ট। ক্রাইস্টচার্চে দ্বিতীয়টি শুরু হবে ৯ জানুয়ারি।