লিটনের আউটে পাকিস্তানের স্বস্তি

লিটন দাস এবং মুশফিকুর রহিমের জুটিটা যেন হয়ে গেছিলো পাকিস্তানের জন্য গলার কাঁটা। দ্বিতীয় দিনের শুরুতে সেই আক্ষেপ থেকে বেরিয়েছে পাকিস্তান। হাসান আলির বলে এলবিডব্লিউ আউট হয়ে যান লিটন কুমার দাস। সকালে আগের দিনের সাথে মোট ১ রান যোগ করতে পারেন লিটন কুমার দাস। আগের দিন ১১৩ রান করেছিলেণ তিনি।

 

সেঞ্চরির পথে লিটন দাস বল খেলেছেন ১৯৯টি, চার মেরেছেন ১০টি, ছক্কা হাঁকিয়েছেন ১টি। এর আগে ক্যারিয়ারে দুইবার সেঞ্চুরির খুব কাছে গিয়েও সেঞ্চুরি করতে পারেননি লিটন দাস। জিম্বাবুয়ের বিপক্ষে করেছেন ৯৫ এবং শ্রীলংকার বিপক্ষে করেছিলেন ৯৪ রান। তবে সেই আক্ষেপ এবার ঘুচেছে পাকিস্তানের বিপক্ষে।

 

অধিনায়কের ভরসা ছিল লিটন দাসের উপর। অধিনায়ক বারবার মনে করিয়ে দিচ্ছিলেন যে এটা টেস্ট যেখানে লিটন দাসের পারফরম্যান্স গেল কয়েককটা ম্যাচে বেশ ভাল। ক্যাপ্টেনের আশা ঠিকই রেখেছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে লিটন করেছেন সেঞ্চুরি।

 

লিটন প্রসঙ্গে মুমিনুল বলেছিলেন, লিটনের যেটা, টেস্ট ও টি-টোয়েন্টি কিন্তু পার্থক্য আছে। আপনি যদি বারবার টেস্টের মাঝে টি-টোয়েন্টি নিয়ে আসেন তাহলে আরও কঠিন হবে আমার জন্য। আমার কাছে মনে হয় ও নিজে নিজেই ওভারকাম করে ফেলেছে জিনিসটা এতো দিনে। আপনি যদি গত এক বছর তার টেস্ট পারফরম্যান্স দেখেন প্রায় ৪৫-৫০ এর মতো গড়ে রান করেছে।

 

আমার কাছে মনে হয়না তার টি-টোয়েন্টি ব্যর্থতা এখানে খুব বেশি প্রভাব ফেলবে। র দলের সবাই ওকে সাপোর্ট করছে। মেন্টালি সে ফ্রেশ আছে আল্লাহর রহমতে।