ঠাকুরগাঁওয়ে জেলহত্যা দিবস স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

৩ নভেম্বর জেলহত্যা দিবস। পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় এই দিনটি।

 

১৫ আগস্টের নির্মম হত্যাকান্ডের ৩ মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও ৪ জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামরুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। এর আগে ১৫ আগস্টের পর এই ৪ জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

 

বঙ্গবন্ধু পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও ৪ জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টি স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

৩ নভেম্বর বুধবার বিকেলে জেলা আইনজীবী সমিতিতে জেলহত্যা দিবস স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল করা হয়।

 

দোয়া মাহফিলে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাদের আত্মার শান্তির জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

 

এসময় বঙ্গবন্ধু পরিষদের ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট আবু জাফর সামসুদ্দিন এর সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, সহ সভাপতি এ্যাডভোকেট অতুল কুমার পাল, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, প্রচার সম্পাদক আবু তোরাব মানিক, আইন সম্পাদক এ্যাডভোকেট মিজানুর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক মোকলেছুর রহমান সাহ হেলাল, সদস্য ও সাবেক জেলা ক্রীড়া সম্পাদক এ্যাড. আবু মহি উদ্দিন, জনতা ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক জাকির হোসেন, পৌর বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নুরুল হুদা স্বপন, সদস্য এ্যাড. আনিসুর রহমান খান মিলনসহ অনেকে।

 

আলোচনা সভায় বক্তারা জাতীয় চার নেতার জীবনী তাৎপর্য তুলে ধরেন।

 

অনুষ্ঠানটি পরিচালনা করেন, সদর উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. নবাব সলিমুল্লাহ।