বরগুনায় এলসিএস কর্মীদের মাঝে লজিস্টিক মালামাল বিতরণ

সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচি এবং আরইআরএমপি-৩ প্রকল্পের আওতায় নিয়োজিত এলসিএস কর্মীদের মাঝে লজিস্টিক মালামাল বিতরণ করা হয়েছে।

 

সোমবার (১ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে বরগুনা সদর উপজেলা প্রকৌশলী ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে এ লজিস্টিক মালামাল বিতরণ করা হয়।

 

এলসিএস কর্মীদের মাঝে লজিস্টিক মালামাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পটুয়াখালী অঞ্চলের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন বলেন, দেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কাজকে মর্যাদা দিয়েছেন। ৩ ও ৪ বছর মেয়াদী আপনার যে সড়কে কাজ করছেন। সড়কে কাজ করায় সমাজে আপনাদের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। যে কোন কাজই করেন তা আনন্দের সাথে করা উচিত। আপনারা মা-বোনেরা যে সড়কে কাজ করছেন। সে সড়ক গুলি যাতে সারা বছর চলাচলে উপযোগী রাখা যায়। সে কারণে ছোট-খাটো মেরামতের মাধ্যমে সড়ক চলাচলে সচল রাখলে দেশের অর্থনীতির চাকা সচল রাখা সম্ভব।

 

লজিস্টিক মালামাল বিতরণ অনুষ্ঠানে এলসিএস কর্মীদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন,বর্ষায় যাতে গ্রামের রাস্তায় পানি না জমে থাকে সে জন্য স্লোব কেটে দিতে হবে। এ মর্যাদার কাজ এটাকে ছোট করে দেখার সুযোগ নেই। এই কাজের স্বীকৃতি স্বরুপ অনেক কর্মীরা বিদেশে যাওয়ার সুযোগ পেয়েছে। সরকার এলসিএস কর্মীদের জাতীয় পর্যায়ে ভাল কাজে পুরুস্কৃত করছে। এলসিএস মা-বোনদেরকে আল্লাহ এই কাজের মাধ্যমে সম্মানে উচ্চ স্থানে অধিষ্ঠিত করেছে। আপনাদের অর্থনৈতিক উন্নয়ন হলে দেশের উন্নয়ন হবে। সরকার ২টি উদ্দেশ্য নিয়ে এই প্রকল্প বাস্তবায়ন করছে। বেকার মহিলাদের স্বাবলম্ভী ও আত্ননির্ভরশীল করতে এলসিএস কর্মীদের নিয়োগ দেওয়া হয়। আপনারা সন্তানদের প্রতি যত্নবান হবেন। তা হলে আপনাদের এ কাজ স্বার্থক হবে।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরগুনা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এস কে আরিফুল ইসলাম, পটুয়াখালী অঞ্চলের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সুপ্রিয় মুখার্জী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম।

 

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সদর উপজেলা প্রকৌশলী জিয়ারুল ইসলাম । এ সময় অনুষ্ঠানে ২শতাধিক মহিলা এলসিএস কর্মীদের মাঝে লজিস্টিক মালামাল বিতরণ করা হয়।