টি-টোয়েন্টি: শেষ ম্যাচেও ওমানকে হারালো শ্রীলংকা

দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিক ওমানকে ৫ উইকেটে হারিয়েছে শ্রীলংকা। এর মাধ্যমে  দুই ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে জিতলো লংকানরা। সিরিজের প্রথম ম্যাচ ১৯ রানে জিতেছিলো শ্রীলংকা।

ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে শ্রীলংকা। ব্যাট হাতে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৯ রানের লড়াকু সংগ্রহ পায় ওমান। তিন নম্বরে নামা আকিব ইলিয়াস ৩৮ বলে তিন বাউন্ডারি ও চার ওভার বাউন্ডারিতে দলের সর্বোচ্চ ৫৯ রান করেন। শ্রীলংকার লাহিরু কুমারা ও চামিকা করুনারতেœ ২টি করে উইকেট নেন।

জবাবে ১৬০ রানের লক্ষ্য স্পর্শ করতে বেগ পেতে হয়নি শ্রীলংকাকে।  দলের ব্যাটারদের ছোট-ছোট ইনিংসের সুবাদে ১৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় লংকানরা। ভানুকা রাজাপাকসে ও চামিকা করুনারতেœ ৩৫ রান করে করেন। দুজনই অপরাজিত ছিলেন। এছাড়া আবিস্কা ফার্নান্দো ৩৩ ও পাথুম নিশাঙ্কা ২৬ রান করেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ওমানের বিপক্ষে দুম্যাচের এ  সিরিজ খেলে শ্রীলংকা।  দুদলকেই বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে হবে। গ্রুপ তে আছে শ্রীলংকা এবং গ্রুপ বিতে আছে ওমান।

১৭ অক্টোবর থেকে শুরু হওয়া বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাপুয়া নিউ গিনির বিপক্ষে মাঠে নামবে ওমান। ১৮ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়ার মুখোমুখি হবে শ্রীলংকা। সূত্র: বাসস