বিমান বাহিনীর ৫০তম বর্ষপূর্তি অনুষ্ঠানে নাচবেন নাদিয়া

বাংলাদেশ বিমান বাহিনীর ৫০তম বর্ষপূর্তি উপলক্ষ্যে রাজধানীতে আজ বিশেষ একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে নৃত্য পরিবেশন করবেন অভিনেত্রী নাদিয়া আহমেদ। অনুষ্ঠানে নিজের নাট্যদল নৃত্য কথার সদস্যদের নিয়ে পারফর্ম করবেন বলে জানিয়েছেন তিনি। নাচের পরিকল্পনা, কোরিওগ্রাফি ও পরিচালনা করছেন নিজেই।

 

নাদিয়া জানিয়েছেন, মঞ্চে উঠেই প্রথম তিনি দেশের গানের মধ্য দিয়ে একটি পারফর্ম করবেন। পরে ফোক গানের মাধ্যমে আরেকটি পারফরম্যান্স দর্শককে উপহার দিবেন।

 

এ প্রসঙ্গে তিনি বলেন, এমন একটি আয়োজনে নিজের স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে মঞ্চে পারফর্ম করতে পারছি, এটা সত্যিই অনেক আনন্দের, ভালোলাগার। আমাকে এ আয়োজনের সঙ্গে যারা সম্পৃক্ত রেখেছেন তাদের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা ও ভালোবাসা। আমি সবসময়ই বলি, আমার কাছে নাচ সবকিছুর আগে। কারণ আমার প্রথম পরিচয় আমি একজন নৃত্যশিল্পী। সেই হিসাবে নাচের প্রতি আবেগও কাজ করে অনেক বেশি। অন্য যে কোনো ধরনের কাজের সিডিউল স্থগিত করে নাচের জন্য পারফর্ম করতে গর্ব বোধ করি। যদিও শিডিউল ফাঁসানোর কোনো বিষয় নেই এতে। বাংলাদেশ বিমান বাহিনীর ৫০ বছর পূর্তিতে প্রতিষ্ঠানটির সবার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 

এদিকে অভিনয়েও নিয়মিত এ অভিনেত্রী। এরই মধ্যে নিয়াজ মাহবুবের পরিচালনায় রাজহাঁস, জুয়েল হাসানের মেম্বারলায়েকের বউএবং সাজিন আহমেদ বাবুর পরিচালনায় কর্পোরেট ভালোবাসানামে নাটকগুলোর শুটিং করেছেন।

 

আরও কয়েকটি খণ্ড এবং ধারাবাহিক নাটকের কাজও তার হাতে রয়েছে। শিগগির এগুলোর শুটিং করবেন বলে জানিয়েছেন এ অভিনেত্রী।/জে