বরগুনায় জেলেদের মাঝে গাভী বিতরণ

বরগুনায় ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে সুফলভোগী জেলেদের মাঝে (উপকরণ ) হিসেবে বকনা বাছুর (গাভী) বিতরণ করা হয়েছে।

 

রোববার (২৭ জুন) বেলা ১১টায় উপজেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গণে এ (উপকরণ) গাভী বিতরণ হয়। বরগুনা সদর উপজেলা সিনিয়র মৎস্য ও আমতলী উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে জেলেদের জন্য এ প্রকল্পের মাধ্যমে বিকল্প আয়ের ব্যবস্থাম করা হয়েছে।

 

উপজেলা নির্বাহী অফিসার সামিয়া শারমিন এর সভাপতিত্বে গাভী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বরগুনা-১ আসনের সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় মৎস্য দপ্তরের উপ-পরিচালক আনিচুর রহমান তালুকদার, প্রকল্প পরিচালক জিয়া হায়দার চৌধুরী, জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব, সদর উপজেলাচেয়ারম্যান মো. মনিরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান খান বাদল প্রমূখ।

 

এ সময় বরগুনা সদর উপজেলার ১৫ ও আমতলী উপজেলার ১০ জন জেলের মাঝে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে সুফলভোগী জেলেদের মাঝে (উপকরণ) হিসেবে বকনা বাছুর (গাভী) বিতরণ করা হয়।

 

অনুষ্ঠান পরিচালনা করেন বরগুনা সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. শহীদুল ইসলাম।