কোপা দেল রে জয়কে বার্সার টার্নিং পয়েন্ট বলছেন মেসি

এই মৌসুমে কোপা দেল রের শিরোপা জয়টি বার্সেলোনার জন্য টার্নিং পয়েন্ট ছিল বলে মন্তব্য করেছেন দলটির আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। শনিবার আর্জেন্টাইন গণমাধ্যমে প্রকাশিত সাক্ষাৎকারে অবশ্য কাতালানে নিজের ভবিষ্যতের বিষয়ে কোন ইঙ্গিতই দেননি মেসি।

কোপা আমেরিকার প্রস্তুতির জন্য বার্সেলোনার হয়ে লিগের শেষ ম্যাচে মেসিকে ছুটি দিয়েছিল বার্সেলোনা। অবশ্য এই জুনেই বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে আর্জেন্টাইন সুপার স্টারের। যদিও ক্লাবটির সঙ্গে একটি আপোষরফা মুলক তৎপরতা চলমান আছে।

৩৩ বছর বয়সি এই মহাতারকা অবশ্য ড্রেসিং রুমের প্রশংসা করে বলেছেন, এটি খুবই তারুন্য নির্ভর এবং বেশ কজন নতুন খেলোয়াড় রয়েছে। কোপা দেল রের ওই ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ৪-০ গোলে জয় নিয়ে দুই বছরের মধ্যে প্রথম ট্রফি জিতে নেয় বার্সেলোনা।

ক্রীড়া দৈনিক ওলেকে মেসি বলেন, আসল কথা হচ্ছে গত কোপা দেল রের শিরোপাটি ছিল আমরা যত শিরোপা জিতেছি তন্মধ্যে স্পেশাল। ক্লাবটি দুটি বছর এমন অবস্থা কাটিয়ে এসেছে যেখানে আমরা খুব ভাল করতে পারিনি।

এই কোপা দেল রের শিরোপাটি ছিল আমাদের ড্রেসিং রুমের একটি টার্নিং পয়েন্ট। খুবই গুরুত্বপুর্ন একটি টার্নিং পয়েন্ট। অপরদিকে ব্যক্তিগতভাবেও আমি চেয়েছি জয় পেতে । শিরোপা জয় করতে চেয়েছি। প্রত্যাশা আরো বেশী ছিল। তবে যেটুকু পেয়েছি তাই অনেক।

এই মৌসুমে স্প্যানিশ লিগে সর্বোচ্চ ৩০ গোল করেছেন আর্জেন্টাইন কিংবদন্তী। এই নিয়ে নিজের ক্যারিয়ারে আটবার তিনি এই কীর্তি গড়েছেন।

এখনো মেসির সঙ্গে আপোষ রফার আলোচনা চলছে বার্সেলোনার। যাতে ১৩ বছর ধরে ক্লাবটিতে কাটিয়ে দেয়া তারকাকে ধরে রাখতে পারে। তবে কাতালান ক্লাবে আর মেসির যোগদান নিয়ে যথেষ্ঠ সন্দেহ রয়েছে। গুজব আছে ম্যানচেস্টার সিটিতে সাবেক কোচ পেপ গার্দিওলার সঙ্গে মিলিত হতে যাচ্ছেন মেসি। যদি বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ না বাড়ে, তাহলে গত রোববার সেল্টা ভিগোর কাছে ২-১ ম্যাচের হারটিই হবে বার্সেলোনায় মেসির শেষ ম্যাচ। যে ম্যাচের কারণে লা লিগার আরেকটি শিরোপা জয়ের পথ থেকে ছিটকে গেছে কাতালানিয় ক্লাবটি।