ইংল্যান্ড মিশনে দল ঘোষণা করেছে ভারত

চলতি গ্রীস্মে বিশ্ব টেস্টে চ্যাম্পিয়নশীপ ও ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টে সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। এই দলে বেশ কয়েকজন তারকা খেলোয়াড় জায়গা পায়নি।

 

আগামী ১৮ জুন ইংল্যান্ডের সাউদাম্পটনে শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল, যেখানে ভারতের প্রতিপক্ষ থাকছে নিউজিল্যান্ড। এই ফাইনালের পরপরই ইংল্যান্ডের সঙ্গে পাঁচ টেস্টের সিরিজ খেলতে নামবে কোহলিরা। সব মিলিয়ে দুই মাসের বেশি তাদের থাকতে হবে ইংল্যান্ডে।

 

এই সফরের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড সদস্যরা ২০ সদস্যের মধ্যে ১৮ জনের নাম ঘোষণা করেছে। ব্যাটসম্যান লোকেশ রাহুল ও ঋদ্বিমান সাহার ফিটনেস পরীক্ষা বাকি আছে। রাহুল এপেন্ডিসাইটিসের সমস্যায় ভুগছেন, তাকে সার্জারি করাতে হবে। আর সাহা আক্রান্ত হয়েছেন করোনায়। ফলে দুজনের সফর নির্ভর করছে ফিটনেসের ওপর।

 

দল থেকে বাদ পড়াদের মধ্যে উল্লেখযোগ্য ওপেনার পৃথ্বী শ এবং পেসার ভুবেনশ্বর কুমার। এদের মধ্যে শেষজন উরুর মাংসপেশীর সমস্যায় ভুগছেন।

 

ভারতের স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শুভাম গিল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, হানুমা বিহারি, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), শার্দুল ঠাকুর, উমেশ যাদব, লোকেশ রাহুল ও ঋদ্ধিমান সাহা।

 

স্ট্যান্ডবাই: অভিমান্যু ঈশ্বর, আরজান নাগাশ্বলা, প্রাসিদ কৃষ্ণা ও আভেশ খান।