একাধিক খেলোয়াড় করোনা পজেটিভ

আইপিএলে সোমবার রাত আটটায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরর মুখোমুখি হওয়ার কথা ছিল কলকাতা নাইট রাইডার্স। তবে কলকাতা দলের বেশ কয়েকজন কোভিড পজেটিভ হওয়ায় ম্যাচটি স্থগিত করা হয়েছে। আহমেদাবাবের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রাত আটটায় শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি।

 

জানা গেছে, কলকাতা শিবিরে বেশ কয়েকজনের করোনা ধরা পড়েছে। তবে দেশি-বিদেশি বিভিন্ন সংবাদমাধ্যম দুজনের নামই উঠে আসছে। এঁরা হলেন স্পিনার বরুণ চক্রবর্তী এবং পেসার সন্দীপ ওয়ারিয়র। দুজনেই আপাতত নিভৃতবাসে রয়েছেন।

 

আইপিএল বা কেকেআর, কোনও তরফেই সরকারি ভাবে এই খবর স্বীকার করা হয়নি। তবে একাধিক দেশি-বিদেশি সংবাদমাধ্যম জানিয়েছে, সোমবারের ম্যাচ বাতিল। তবে সত্যিই যদি একাধিক ক্রিকেটারের করোনা ধরা পড়ে, তাহলে আদৌ কবে কেকেআর মাঠে নামতে পারবে তা নিয়েই অনিশ্চয়তা তৈরি হয়েছে। এক ক্রিকেট ওয়েবসাইট ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, কেকেআর বনাম আরসিবি ম্যাচ পরে কোনও একদিন খেলা হবে।

 

জানা গিয়েছে, সম্প্রতি কাঁধের চোটের জন্য স্ক্যান করাতে জৈব সুরক্ষা বলয় ছেড়ে হাসপাতালে গিয়েছিলেন বরুণ। গ্রিন করিডর দিয়ে তাঁকে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি করোনায় আক্রান্ত হয়ে থাকতে পারেন। তবে সন্দীপ কী করে করোনা-আক্রান্ত হলেন তা জানা যায়নি। এ বারের আইপিএল শুরু হওয়ার মাঝপথে এই প্রথম কোনও দলের ক্রিকেটার করোনায় আক্রান্ত হলেন।

 

সূত্রের খবর, বোর্ডের তরফে ইতিমধ্যেই আইপিএল-এর আয়োজনের সঙ্গে জড়িত থাকা কর্তা, গুজরাত ক্রিকেট সংস্থার সঙ্গে কথা হয়েছে। সোমবার দুপুরের দিকেই সম্ভবত ম্যাচ পিছিয়ে যাওয়ার কথা ঘোষণা করা হতে পারে।

 

তবে নিঃসন্দেহে এই ঘটনা জৈব সুরক্ষা বলয় নিয়ে প্রশ্ন তুলে দিল। একাধিক ক্রিকেটার এর আগে জৈব সুরক্ষা বলয়ের নিরাপত্তা নিয়ে আস্থা প্রকাশ করেছিলেন। এর মধ্যে ছিলেন কেকেআর-এর প্যাট কামিন্সও। কিন্তু বলয় ভেঙে শেষ পর্যন্ত শিবিরে ঢুকে পড়ল ভাইরাস।

 

উল্লেখ্য, করোনা পরিস্থিতি দেখে ইতিমধ্যেই দেশে ফিরে গিয়েছেন চার অস্ট্রেলীয় ক্রিকেটার। সোমবার অস্ট্রেলিয়ার একটি রেডিয়ো চ্যানেলে সে দেশের বোর্ড কর্তা নিক হকলি জানিয়েছে, ক্রিকেটারদের চার্টার্ড বিমানে দেশে ফেরানোর কোনও পরিকল্পনা আপাতত তাঁদের নেই।

 

হকলি বলেছেন, আমরা অস্ট্রেলিয়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন, বিসিসিআই এবং ক্রিকেটারদের সঙ্গে কথা বলছি। নিশ্চিত করতে চাইছি সবাই ঠিক আছে কি না এবং সম্পূর্ণ তথ্য আমাদের কাছে রয়েছে কি না।