টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, শরিফুলের অভিষেক

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে মাঠে নেমেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। জয়ে চোখ রাখা বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক এই ম্যাচে টস জিততে পারেননি। টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে।

 

বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন এনেছে। একাদশ থেকে বাদ পড়েছেন ডানহাতি পেসার এবাদত হোসেন। তার জায়গায় সুযোগ দেওয়া হয়েছে তরুণ বাঁহাতি পেসার শরিফুর ইসলামকে। বাংলাদেশের ৯৭তম ক্রিকেটার হিসেবে টেস্টে অভিষেক হচ্ছে বিশ্বজয়ী যুব দলের এই সদস্যের।

 

শ্রীলঙ্কা তাদের একাদশে দুটি পরিবর্তন এনেছে। চোটের কারণে ছিটকে গেছেন লাহিরু কুমারা। এ ছাড়া বাদ পড়েছেন ভানিন্দু হাসারাঙ্গা। তাদের জায়গায় সুযোগ দেওয়া হয়েছে রমেশ মেন্ডিস ও প্রাভিন জয়াবিক্রমাকে। শ্রীলঙ্কার ১৫৬তম টেস্ট ক্রিকেটার হিসেবে এই ম্যাচে অভিষেক হচ্ছে বাঁহাতি স্পিনার জয়াবিক্রমার।

 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি ও শরিফুল ইসলাম।

 

একাদশে জায়গা হয়নি যাদের: সাদমান ইসলাম অনিক, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলী রাব্বি ও এবাদত হোসেন।  

 

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, পাথুম নিসানকা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, রমেশ মেন্ডিস, সুরঙ্গ লাকমল, ও বিশ্ব ফার্নান্দো ও প্রাভিন জয়াবিক্রমা।

 

একাদশে জায়গা হয়নি যাদের: দিনেশ চান্দিমাল, লাহিরু কুমারা, রোশেন সিলভা, দাসুন শানাকা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা ও ভানিন্দু হাসারাঙ্গা।