তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে হত্যা করেছে বিএনপি: ওবায়দুল কাদের

বিএনপি তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে ধ্বংস করেছে, হত্যা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

মঙ্গলবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পোলিং এজেন্টদের জন্য আয়োজিত প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনের সময় এমন মন্তব্য করেন তিনি। এর আগে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন সেতুমন্ত্রী।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে ধ্বংস করেছে, হত্যা করেছে, এই ব্যবস্থাকে আমরা চাই না। এই ব্যবস্থাকে আমরা বাতিল করিনি। বাতিল করেছে বিচার বিভাগ। তত্ত্বাবধায়ক সরকার এখন মরে গেছে, এটাকে জীবিত করার প্রয়োজন নেই। সারা দুনিয়ার কোনো দেশে তত্ত্বাবধায়ক সরকার নেই।

 

ওবায়দুল কাদের বলেন, তারেক রহমান বাংলাদেশে গণতন্ত্রকে ধ্বংস করার ষড়যন্ত্র করেছে। তার বাবা জিয়াউর রহমানও গণতন্ত্র ধ্বংস করেছে। হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি যারা চালু করেছে, তারা এদেশের গণতন্ত্রকে বিকাশে বাধা দেবে, এটাই স্বাভাবিক।

 

আমরা খুব সংকটের মধ্য দিয়ে যাচ্ছি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিশ্ব সংকটের প্রভাব প্রতিক্রিয়া থেকে আমরা বিচ্ছিন্ন নই। আমরা গ্লোবাল পলিটিক্সের বিভিন্ন কারণের সঙ্গে অবিচ্ছেদ্য অংশ। গাজায় যে যুদ্ধ চলছে, ইসরায়েলের যে হামলা চলছে, সুদান আবারও বিভক্ত হওয়ার পথে। এই অবস্থায় আমরা সংকটে আছি। দোষটা বড় বড় দেশের, আর শাস্তি পাচ্ছি আমরা।

 

তিনি বলেন, বাজারে পণ্যের যে ঊর্ধ্বগতি, তা নিয়ে মানুষ দুঃখ-কষ্টে আছে। ক্ষমতাসীন দল হিসেবে আমরা দায় এড়াতে পারি না। পণ্যের দাম অনেক বেড়ে গেছে। জ্বালানির দাম বৃদ্ধি, পরিবহনের অস্বাভাবিক ব্যয় বৃদ্ধি।

 

আওয়ামী লীগ সূত্রে জানা যায়, সংসদ নির্বাচনে আওয়ামী লীগ তাদের দলীয় পোলিং এজেন্টদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। আজ ১০টা সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত দুই সেশনে প্রশিক্ষণ দেবে আওয়ামী লীগের পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপ কমিটি। সারাদেশ থেকে দলীয় প্রার্থীর মনোনীত পোলিং এজেন্টদের আজকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। প্রতিটি নৌকার আসন থেকেই পাঁচজন পোলিং এজেন্ট প্রশিক্ষণের জন্য চাওয়া হয়েছিল।