কারাগারে অসুস্থ যুবদল নেতা, ডান্ডাবেড়ি পরিয়ে নেয়া হলো হাসপাতালে

হবিগঞ্জ কারাগারে হৃদরোগে গুরুতর অসুস্থ জেলা যুবদলের আহ্বায়ক জালাল আহমদকে সিলেট এমএজি ওসমানী মেডিকেলে প্রেরণ করা হয়েছে। সোমবার দুপুরে হঠাৎ কারাগারে গুরুতর অসুস্থ হন যুবদলের ওই নেতা। এসময় তাকে কারা চিকিৎসক দ্রুত হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে পাঠান। তার অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে দ্রুত সিলেট  এমএজি ওসমানী মেডিকেলে প্রেরণ করেন। এসময় তাকে পুলিশ ডান্ডাবেড়ি পরিহিত অবস্থায় সিলেটে নিয়ে যায়। কারাগার ও যুবদল সূত্র জানায়, নবীগঞ্জ উপজেলায় দায়েরকৃত একটি মামলায় তাকে গত সেপ্টেম্বর মাসের শেষের দিকে গ্রেপ্তার করে হবিগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এই মামলায় তিনি এজাহারভুক্ত আসামি নন।

  

গত ২৬ অক্টোবর আদালত ওই মামলায় তাকে জামিন দেন। জামিন নিয়ে কারাগার থেকে বের হওয়ার সাথে সাথেই তাকে আবরো একটি মামলায় গ্রেপ্তার করে ডিবি পুলিশ। গ্রেপ্তারের একদিন পর জেলার চুনারুঘাট থানায় দায়েরকৃত অপর একটি পুলিশ অ্যাসল্ট মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। এ মামলায়ও তিনি এজাহারভুক্ত আসামি নন।

দুটো মামলায় প্রায় ৩ মাস ধরে কারাগারে রয়েছেন যুবদলের ওই নেতা ।

 

রাজপথে সরব হবিগঞ্জ জেলা যুবদল আহ্বায়ক জালাল আহমদের বিরুদ্ধে ৩৫টি মামলা রয়েছে। সবগুলো মামলায় তিনি কারাভোগ করে জামিনে রয়েছেন।  তার মামলায় নিয়োজিত আইনজীবী অ্যাডভোকেট আফজাল হোসেন বলেন, জালাল আহমদ গুরুতর অসুস্থ, কারাগারে হৃদরোগে আক্রান্ত হয়েছেন বলে জেনেছি।

 

তারপরও কারাকর্তৃপক্ষ তাকে ডান্ডাবেড়ি পরিয়ে হাসপাতালে প্রেরণ করেছে। তিনি এখন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এমতাবস্থায় ডান্ডাবেড়ি পরানোর ঘটনাকে নজিরবিহীন হিসেবে উল্লেখ করেন তিনি।