আওয়ামী লীগ নেতার মনোনয়ন জমার সময় ইউএনও'র 'ভি' চিহ্ন দেখানোর ছবি ভাইরাল

নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী একাংশ) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রার্থী এইচ এম ইব্রাহিম মনোনয়নপত্র জমা

দিয়েছেন বুধবার। বেলা ১১টার দিকে আওয়ামী লীগের ওই প্রার্থীর মনোনয়ন নেয়ার সময় বিজয়সূচক (ভি) চিহ্ন দেখান সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ইমরানুল হক ভূঁইয়া। ইউএনওর (ভি) চিহ্ন দেখানোর একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে।  একজন নির্বাচনী কর্মকর্তার এমন আচরণে চারদিকে সমালোচনার ঝড় বইছে।।

তবে এ বিষয়ে  ইউএনও ইমরানুল হক ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, মনোনয়নপত্র জমা নেওয়ার সময় সম্ভবত সামনে যিনি ক্যামেরা দিয়ে ছবি তুলছিলেন তাঁকে নির্দেশনা দিচ্ছিলেন। এ জন্য এমন দেখা যাচ্ছে। তিনি বলেন, আমি সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে অতটা বেয়াক্কেল না যে ওই রকম কাজ করব। এটা একটা সামান্য বিষয়। এটা অত্যন্ত অবিবেচনাপূর্ণ কথাবার্তা।

ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম দলীয় নেতাদের নিয়ে মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়ার হাতে মনোনয়নপত্র জমা দিচ্ছেন। সহকারী রিটার্নিং কর্মকর্তা বাঁ হাতে সেই মনোনয়নপত্র গ্রহণ করছেন। আর ডান হাতের দুই আঙুলে প্রার্থীর দিকে বিজয়সূচক চিহ্ন দেখাচ্ছেন।

এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান বলেন, এ রকম দেখানোর কথা নয়। তিনি দায়িত্বশীল কর্মকর্তা।

বিজ্ঞাপন

১০ বছর ধরে চাকরি করছেন। তাঁরা অনেক সচেতন। তাঁদের এসব বিষয়ে কড়া নির্দেশনা দেওয়া আছে। তারপরও বিষয়টি তিনি দেখবেন।