বিএনপির আন্দোলনে সমর্থন ব্যারিস্টার পার্থের, শিগগির কর্মসূচি

গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির সকল দাবি এবং আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ। দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না জানিয়ে তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে, ভালো ও সুষ্ঠু নির্বাচন হওয়ার জন্য বিএনপির সকল দাবির সঙ্গে একত্মতা ঘোষণা করছি। জাতীয়তাবাদী শক্তির কেন্দ্রবিন্দু বাংলাদেশ জাতীয়তাবাদী দল। এটি ন্যায্য দাবি, কোনো দলের দাবি না, এই দাবি এখন বাংলাদেশর মানুষের। সুতরাং এই দাবির সঙ্গে একত্মতা ঘোষণা করছি। এছাড়া এ দাবি বাস্তবায়নে শিগগির কর্মসূচি ঘোষণা করা হবে বলেও তিনি জানান।

 

রোববার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে দলের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গ্রহণযোগ্য সরকারের অধীনে নির্বাচনএর দাবিতে আয়োজিত আলোচনা সভায় এ ঘোষণা দেন পার্থ।

 

দেশের বর্তমান পরিস্থিতিতে সংলাপের বিকল্প নেই মন্তব্য করে ব্যারিস্টার পার্থ বলেন, সরকারকে বলি, আপনারা রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসেন। আর সংলাপের বিষয়বস্তু একটা, দলীয় সরকারের অধীনে নির্বাচন না। কিন্তু আপনারা (সরকার) যদি এটা ধরে রাখেন তাহলে সরকারের তো ক্ষতি হবেই, সঙ্গে সঙ্গে দেশেরও ক্ষতি হবে। আর এই ক্ষতি করলে দেশের মানুষ আপনাদের আর কখনও ক্ষমা করবে না।

 

বিজেপি চেয়ারম্যান বলেন, স্বাধীনতা যুদ্ধের ৫০ বছর অতিবাহিত হয়েছে। আমাদের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। তবে উন্নয়ন যতটুকু আমরা আশা করেছিলাম, সেই জায়গায় যেতে পারি নাই। এর অন্যতম কারণ হলো, ভালো মানুষগুলো রাজনীতি থেকে দূরে সরিয়ে গেছে। এটা রাতারাতি ঠিক করা যাবে না। আর যেমন করেই হোক ভালো মানুষগুলোকে রাজনীতিতে ফেরত আনতে হবে।

 

আমেরিকার নিষেধাজ্ঞার প্রসঙ্গে প্রশাসনের উদ্দেশে তিনি বলেন, এবার যদি ভোট চুরির নির্বাচন হয়, তাহলে আপনারা (আওয়ামী লীগ) আর প্লেনে উঠতে পারবেন না। বাংলাদেশের মানুষ আর কখনও আপনাদের ক্ষমা করবে না। কারণ আওয়ামী লীগ ও বিএনপির গোষ্ঠীর পাশে আরেকটা গোষ্ঠী দাঁড়িয়েছে, তার নাম জনগণ।

 

বিজেপির মহাসচিব আব্দুল মতিন সাউদের সভাপতিত্বে ও আসিফ ইকবাল জুয়েলের সঞ্চলনায় আরো বক্তব্য রাখেন পার্টির প্রেসিডিয়াম সদস্য সালাউদ্দিন প্রকাশ মতিন, বাংলাদেশ জাতীয় যুব সংহতির হারুন-অর-রশিদ, জাতীয় শ্রমিক পার্টির ইয়াসিন উদ্দিন দুলাল, বাংলাদেশ জাতীয় ছাত্র সমাজের সাইফুল ইসলাম, বাংলাদেশ জাতীয় যুব সংহতির খলিলুর রহমান, বাংলাদেশ জাতীয় শ্রমিক পার্টির মো. হাসনাইন হাওলাদার প্রমুখ। এছাড়া বিজেপি এবং দলটির অঙ্গ-সহযোগি সংগঠনের শত শত নেতাকর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় উপস্থিত ছিলেন।