কাকের কীর্তি ভাইরাল

একেই বলে কাকের কীর্তি। ইসরায়েলি পতাকাকে প্রাণপণে নামানোর চেষ্টা করে এখন রীতিমতো ভাইরাল একটি কাক। ভিডিও ক্লিপে দেখা গেছে একটি কাক একগুঁয়েভাবে তার ঠোঁট দিয়ে একটি খুঁটি থেকে ইসরায়েলি পতাকা সরিয়ে মাটিতে ফেলার চেষ্টা করছে। ফিলিস্তিনি ভূখণ্ডের একটি ভবনের ছাদ থেকে পতাকাটি ঝুলানো ছিল। যতক্ষণ না পতাকাটি মাটিতে খুলে পড়লো ততক্ষণ পর্যন্ত কাকটি তার চেষ্টা জারি রেখেছিলো। তারপর মাস্তুলের শীর্ষে এমনভাবে দাঁড়িয়েছিলো কাকটি দেখে মনে হবে তার মিশন সম্পূর্ণ হয়েছে। ফিলিস্তিনিরা যারা এই অস্বাভাবিক দৃশ্য দেখার জন্য ভবনটির চারপাশে জড়ো হয়েছিল তারা চিৎকার করে কাকটিকে তাড়ানোর চেষ্টা করেও শেষমেশ ব্যর্থ হয়। কাকের ফুটেজ ওয়েবে ভাইরাল হয়েছে, অনেক ব্যবহারকারী ভিডিওটি দেখে হাসিতে ফেটে পড়েছেন। কেউ কেউ পাখিটিকে যথাযথ শিক্ষা দেবার চেষ্টা করেছেন।

 

একজন ব্যবহারকারী মজে করে বলেছেন: "একটি স্মার্ট ফিলিস্তিনি 'বিদ্বেষী' কাক...''। একজন ফিলিস্তিনি সার্জন তারিক শাদিদ কাকের কীর্তি দেখে লিখেছেন - ''পাখিটি ইসরায়েলি দখলদারিত্বের বিরুদ্ধে ফিলিস্তিনিদের প্রতিরোধের প্রতীক।

বিজ্ঞাপন

''ইসরায়েলি সাংবাদিক নির হাসন ভিডিওটিতে মন্তব্য করতে গিয়ে  বলেছেন: "ঈশ্বর নিঃসন্দেহে আমাদের কাছে কিছু ইঙ্গিত করছেন, ঠিক কী তা নিশ্চিত নয়।" কাকের ক্রিয়াকলাপে অনুপ্রাণিত হয়ে, কিছু ব্যবহারকারী   ইসরায়েলি পতাকা ছিঁড়ে ফেলছে এমন কিছু প্রাণীদের পুরানো ফুটেজ শেয়ার করেছেন। ফিলিস্তিনি এবং ইসরায়েলি সেনাবাহিনীর মধ্যে কয়েক সপ্তাহের উত্তেজনা বৃদ্ধির মধ্যে কাকের এই কীর্তি সামনে এসেছে। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী শুক্রবার অধিকৃত পশ্চিম তীরে সংঘর্ষের সময় জেরিকোর কাছে এক ফিলিস্তিনি কিশোরকে হত্যা করেছে। ১৯৬৭ সালে, ইসরায়েল পশ্চিম তীর দখল করে, যাকে ফিলিস্তিনিরা ভবিষ্যতের স্বাধীন রাষ্ট্র হিসাবে দেখতে চায়।

 

সূত্র : আরব নিউজ