পাকিস্তানের ঘরের মাঠে বিধ্বস্ত নিউজিল্যান্ড

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দাপুটে জয়ে শুরু করেছে স্বাগতিক পাকিস্তান। লাহোরে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টিতে আগে ব্যাটিং করে নিউজিল্যান্ডকে ১৮৩ রানের লক্ষ্য দেয় স্বাগতিকরা। জবাবে ব্যাটারদের ব্যর্থতায় মাত্র ৯৪ রানেই থামতে হয়েছে সফরকারীদের। এতে ৮৮ রানের বিশাল জয় পায় পাকিস্তান।

 

গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান (৮) ও বাবর আজম (৯) রানে আউট হওয়ার পর তৃতীয় উইকেটে ফখর জামান ও সাইম আইয়ুবের ৭৯ রানের জুটি দলকে রক্ষা করেছে। ২৮ বলে ৬ চার ও ২ ছক্কায় ৪৭ রান করে আউট হয়েছেন সাইম। এরপর ২২ রানের মধ্যে আরও ৪ ব্যাটারকে আউট করে কিউই বোলাররা।

 

শাদাব খান (৫), ইফতেখার আহমেদের (০) আউটের পর দারুণ খেলতে থাকা ফখর জামানও আউট হন ৪৭ রানে। ১৯তম ওভারের প্রথম বলে শাহিন শাহ আফ্রিদিকে ফিরিয়ে হেনরি পূর্ণ করেন হ্যাটট্রিক। টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বোলারদের এটি চতুর্থ হ্যাটট্রিক। শেষ দিকে ফাহিম আশরাফ (২২) ও রউফের (১১) অবদানে  ১৮২ রানের সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান।

 

কিউই বোলারদের মধ্যে ম্যাট হেনরি ৩২ রানে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া বেন লিস্টার ও অ্যাডাম মিলনে নিয়েছেন দুটি করে উইকেট। জেমস নিশাম ও ইশ সোধি একটি করে উইকেট নেন।

 

জবাবে ব্যাটিংয়ে নেমে হারিস রউফদের বিপক্ষে দাঁড়াতেই পারেনি কিউইরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান তুলতে পারেন মার্ক চ্যাপম্যান। অধিনায়ক টম লাথাম করেন ২৪ বলে ২০ রান, ড্যারিল মিচেল ৫ বলে ১১ ও জেমস নিশাম করেন ৮ বলে ১৫। এর বাইরে রান তোলায় দুই অংকে পৌঁছাতে পারেননি কেউই। পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন হারিস রউফ।