বর্ষসেরা ডিজিটাল ব্যাংকের স্বীকৃতি পেল স্ট্যান্ডার্ড চার্টার্ড

সম্প্রতি অনুষ্ঠিত দ্য অ্যাসেট ট্রিপল এ ডিজিটাল অ্যাওয়ার্ডস ২০২৩-এ দেশের সেরা মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশন ও বর্ষসেরা ডিজিটাল ব্যাংকের স্বীকৃতি পেয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড। এ ছাড়া বেস্ট ডিজিটাল আপগ্রেড ক্যাটাগরিতেও অ্যাওয়ার্ড পেয়েছে ব্যাংকটি। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাম্প্রতিক সময়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড দেশের প্রথম সম্পূর্ণ কাগজবিহীন ও ডিজিটাল ক্রস-বর্ডার লেটার অব ক্রেডিট (এলসি) এবং ওভার-দ্য-উইকেন্ড স্বয়ংক্রিয় ঋণ বিতরণ সম্পন্ন করেছে। এ পদক্ষেপগুলোর সাহায্যে ক্লায়েন্টরা আরও বেশি স্বচ্ছ, সুবিধাজনক এবং কার্যকর সেবা উপভোগ করতে পেরেছেন। এই মাইলফলকগুলো ছাড়াও স্বয়ংক্রিয় ক্যাশ ম্যানেজমেন্ট সল্যুশনের মাধ্যমে ব্যবসার জন্য দেশব্যাপী ব্যাংকিং কার্যক্রম সহজতর করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড।

 

এ প্রসঙ্গে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও নাসের এজাজ বিজয় বলেন, ডিজিটাল ক্ষেত্রে অভিনবত্ব আমাদের গ্রাহকদের বৈচিত্র্যময় এবং উৎকৃষ্ট ব্যাংকিং অভিজ্ঞতা দিতে সাহায্য করে। ব্যাংকের মোবাইল অ্যাপ্লিকেশন এবং আই-ব্যাংকিং প্ল্যাটফর্ম সার্বক্ষণিক দ্রুত, নিরাপদ ও কার্যকর ব্যাংকিং পরিষেবা নিশ্চিত করে। আর্থিক ব্যবস্থাপনাকে আরও টেকসই ও ব্যবহারযোগ্য করতে ২৪ ঘণ্টা কাগজবিহীন ডিজিটাল সল্যুশন চালু রয়েছে।