ই-জনতা ব্যবহার করছেন ৩৪ হাজারের বেশি গ্রাহক

বিশ্বমানের ইন্টারনেটভিত্তিক কোর ব্যাংকিংয়ের সুবিধা নিয়ে জনতা ব্যাংক চালু করেছে মোবাইল অ্যাপস ই-জনতা। গত ১৫ ফেব্রুয়ারি চালু হওয়া এ অ্যাপ এরই মধ্যে ৩৪ হাজারেরও অধিক গ্রাহক ব্যবহার করছেন। কোনো ঝামেলা ছাড়াই এর মাধ্যমে এ পর্যন্ত গ্রাহকরা প্রায় ২২ কোটি টাকা লেনদেন করেছেন।

 

জনতা ব্যাংক জানিয়েছে, অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে গুগল প্লে স্টোর থেকে ই-জনতা ডাউনলোডের পর অ্যাপ চালুর জন্য কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে ইউজার ভেরিফায়েডসহ পাঁচটি ধাপে নিবন্ধন প্রক্রিয়া শেষে তা ব্যবহারের উপযোগী হয়। নিবন্ধনের জন্য ১৩ সংখ্যার অ্যাকাউন্ট নম্বর, জাতীয় পরিচয়পত্রের নম্বর, অ্যাকাউন্টে ব্যবহৃত মোবাইল নম্বর, ই-মেইল আইডি এবং আনুষঙ্গিক তথ্য দিয়ে প্রক্রিয়াটি শেষ করতে হয়।

 

ই-জনতার মাধ্যমে গ্রাহক ঘরে বসে নিজ অ্যাকাউন্টের টাকা জনতা ব্যাংক বা দেশের যে কোনো ব্যাংক অ্যাকাউন্টে পাঠাতে পারেন। যে কোনো ব্যাংকের ঋণের কিস্তি পরিশোধ বা যে কোনো ব্যাংকের মাসিক এসপিএস ও ডিপিএসের কিস্তি প্রদানসহ ক্রেডিট কার্ডের বিল দেওয়ারও সুবিধা আছে।

 

জনতা ব্যাংকের এমডি অ্যান্ড সিইও বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম আজাদ এ বিষয়ে বলেন, ব্যাংকিংসেবা গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছাতে ই-জনতা আমাদের একটি বিশেষ উদ্যোগ।