বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা, ১৮ মার্চ মহানগরে সমাবেশ

নিত্যপণ্যের দামে ঊর্ধ্বগতি ও বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে আগামী ১৮ মার্চ শনিবার দেশের সব মহানগরে সমাবেশ করবে বিএনপি ও সমমনা দলগুলো।

 

শনিবার বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর মানববন্ধন থেকে নতুন এই কর্মসূচির ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

নিত্যপণ্যের দামে ঊর্ধ্বগতি ও বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবিতে আজ বিএনপি ও সমমনা দলগুলোর যুগপৎ আন্দোলনের দশম কর্মসূচি পালিত হচ্ছে।

 

ইউনিয়ন থেকে মহানগর পর্যন্ত পদযাত্রা কর্মসূচির ধারাবাহিকতায় আজ শনিবার সারাদেশের মহানগর ও জেলা পর্যায়ে মানববন্ধন কর্মসূচি পালন করছে বিএনপি ও তার মিত্ররা। সরকারের পদত্যাগসহ ১০ দাবি বাস্তবায়নে সকাল ১১টা থেকে এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচি পালন করা হচ্ছে। রাজধানীতে উত্তরার আব্দুল্লাহপুর থেকে যাত্রাবাড়ী পর্যন্ত দীর্ঘ ৩০ কিলোমিটারজুড়ে এই কর্মসূচি পালন করা হচ্ছে।

 

ঢাকা মহানগর বিএনপির নেতারা জানান, ঢাকা উত্তর ও দক্ষিণ দুই মহানগরে ৩০ কিলোমিটার দীর্ঘ মানববন্ধনে একদিকে যেমন সরকারের লুটপাট, দুর্নীতি, অনিয়ম ছাড়াও নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতিতে জনগণের দুর্গতি তুলে ধরা হবে; তেমনি রাষ্ট্র ব্যবস্থায় গণতন্ত্র, ভোটাধিকার, মানবাধিকার পুনরুদ্ধার ইস্যুকেও প্রাধান্য দেওয়া হবে।