বায়ার্নের কাছে আবার হার, মেসি-এমবাপ্পেদের বিদায়

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ১-০ গোলে হেরছিল পিএসজি। ওই হারেই ইউরোপ সেরার লড়াইয়ে শেষ আটে যাওয়ার পথ তাদের জন্য কঠিন হয়ে গিয়েছিল।

 

মিউনিখের অ্যালিয়েঞ্জ অ্যারেনায় বুধবার রাতে অনুষ্ঠিত দ্বিতীয় লেগ ছিল প্যারিসিয়ানদের জন্য বাঁচা-মরার লড়াই। প্রথম লেগে ইনজুরির কারণে প্রথমার্ধে খেলতে না পারা এমবাপ্পের জন্য ছিল ঘুরে দাঁড়ানোর লড়াই। ওই লড়াইয়েও হেরেছে পিএসজি।

 

প্রথমার্ধে গোল শূন্য সমতার পর দ্বিতীয়ার্ধে দুই গোল করে ২-০ গোলে জিতেছে বায়ার্ন। দুই লেগ মিলিয়ে ৩-০ গোলে জিতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠে গেছে বাভারিয়ানরা। পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের চ্যালেঞ্জ নিয়ে রিয়াল মাদ্রিদে না যাওয়া কিলিয়ান এমবাপ্পে এবং বার্সা থেকে প্যারিসে আসা মেসিদের স্বপ্নভঙ্গ হয়েছে।

 

ম্যাচের ৬১ মিনিটে বায়ার্ন মিউনিখ প্রথম ব্রে থ্রু পায়। লিরয় গোরেস্কারের সহায়তায় গোল করেন বায়ার্নের ক্যামেরুনিয়ান স্ট্রাইকার চোপো মোটিং। এরপর ৮৯ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় বায়ার্ন। ধারে ম্যানসিটি থেকে বায়ার্নে আসা জোয়াও ক্যানসেলোর পাস থেকে গোল করেন সের্গি গিনাব্রি।

 

ম্যাচ শেষে পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে বলেছেন, আগেই আমি বলেছিলাম, আমরা সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবো। সত্যি বলকে কী, এটাই আমাদের সর্বোচ্চ সামর্থ্য। আমরা এখন নিজেদের প্রশ্ন করবো এবং স্বাভাবিক জীবনে ফিরবো। ব্যক্তিগতভাবে আমি শান্ত আছি।