গ্রিসের পরিবহনমন্ত্রী পদত্যাগ করে বললেন, এটি গণতন্ত্রের জন্য দরকারি

গ্রিসে দুই ট্রেনের সংঘর্ষে ৩৮ জন নিহতের ঘটনায় দেশটির পরিবহনমন্ত্রী কোস্টাস কারামানলিস পদত্যাগ করেছেন। মর্মান্তিক এই দুর্ঘটনার পরে পদত্যাগ করাকে তিনি কর্তব্য ও রাজনৈতিক দায়িত্ব বলে উল্লেখ করেছেন।

 

দুর্ঘটনাস্থল পরিদর্শন করে তিনি বলেন, আমার এই পদত্যাগ দেশের গণতন্ত্রের জন্য একটি দরকারি বিষয় বলে মনে করি। যাতে নাগরিকরা রাজনৈতিক ব্যবস্থাকে বিশ্বাস করে।

 

কোস্টাস বলেন, এই যন্ত্রণা ভাষায় প্রকাশ করা যায় না। এমন দুঃখজনক ঘটনার পরে চেয়ার আকড়ে কাজ চালিয়ে যাওয়া যায় না। খবর- আল-জাজিরা।

 

মঙ্গলবার গ্রিসের লরিসা শহরের কাছে একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের সংঘর্ষে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। যাত্রীবাহী ট্রেনে প্রায় ২৫০ জন ছিল যাত্রী ছিলেন। দুর্ঘটনায় প্রাণ গেছে ৩৮ জনের। আহত হয়েছেন কমপক্ষে ৬৬ জন, যার মধ্যে ছয়জন নিবিড় পরিচর্যায় রয়েছে। 

লরিসা শহরের কাছে এই দুর্ঘটনা ঘটে। ছবি- রয়টার্স।

 

এথেন্সের প্রায় ৩৮০ কিলোমিটার উত্তরের এই দুর্ঘটনার পর কমপক্ষে তিনটি ট্রেনে আগুন ধরে যায়। লাইনচ্যুত হয়েছিল একাধিক ট্রেন।

 

উদ্ধারকাজ সম্পর্কে খোঁজ-খবর নিতে বুধবার ঘটনাস্থল পরিদর্শন করে গ্রিক প্রধানমন্ত্রী কায়রাকোস মিতসোতাকিস বলেন, মানুষের ভুলের কারণে এই দুর্ঘটনা ঘটেছে।