মেসির হাতেই উঠছে সেরার পুরস্কার

পার্ক দেস প্রিন্সেস থেকে প্যারিসের কনসার্ট হলে যেতে ১২ থেকে ১৩ মিনিট সময় লাগে। মেসি-এমবাপ্পেরা হল রুমের সামনে দিয়ে মাঝেমধ্যেই অনুশীলন করতে যান। তবে কেউ হয়তো এত দিনে গাড়ির জানালা দিয়ে উঁকি মেরে দেখেও নিয়েছেন কেমন ওই হলরুমটা। যদিও আজকের পরিবেশটা হবে পুরোই ভিন্ন। কারণ ফিফার সেরা পুরস্কার 'দ্য বেস্ট' দেওয়া হবে এই হলরুমেই।

 

যেখানে সেরার তালিকায় থাকা লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে, করিম বেনজেমার পাশাপাশি থাকবেন আরও বহু তারকা। তবে ২০২১ সালের ৮ আগস্ট থেকে ২০২২ সালের ১৮ ডিসেম্বর পর্যন্ত পারফরম্যান্স বিবেচনায় বাকি দুজনকে পেছনে ফেলে সেরার পুরস্কার জেতার খুব বেশি সম্ভাবনা মেসির। এরই মধ্যে ফরাসি দৈনিকগুলোর খবরেও তেমনটা এসেছে।

 

মেসির সেরা হওয়ার সম্ভাবনা বেশি হওয়ার কারণটা হলো কাতার বিশ্বকাপ জেতা। ফুটবলের সবচেয়ে সম্মানজনক শিরোপা হাতে পাওয়ায় এই দুয়ারটা খুলে গেল আর্জেন্টাইন তারকার। যদিও আগেও একবার এই পুরস্কার জিতেছেন মেসি। ২০১৯ সালে বার্সায় থাকাকালে ফিফার বর্ষসেরা হয়েছিলেন। আর ২০১৬ ও ২০১৭ সালে দ্বিতীয় হন মেসি। ২০২০ সালে তৃতীয় আর ২০২১ সালে আবার দ্বিতীয় হন। এবার আবার প্রথম হতে যাচ্ছেন।

 

২০১৬ সাল থেকে এই পুরস্কার দেওয়া শুরু হয়। প্রথমবার সেরা হন ক্রিশ্চিয়ানো রোনালদো। শুধু বিশ্বকাপ জেতা নয় আরও কয়েকটি ট্রফিও উঠেছে মেসির হাতে। যার মধ্যে পিএসজির হয়ে লিগ ওয়ান জেতা, ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে ফিনালিসিমা জয়, ফ্রেঞ্চ সুপার কাপ জয়। এ ছাড়া কাতার বিশ্বকাপ মাতিয়ে সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জেতা।