বিশ্বকাপে পাকিস্তানি তরুণীর সেঞ্চুরি

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে সেঞ্চুরি পেয়েছেন পাকিস্তান নারী ক্রিকেট দলের ২৫ বছর বয়সী  ওপেনার মুনিবা আলী। প্রথম পাকিস্তানি ব্যাটার হিসেবে টি-২০ ফরম্যাটে সেঞ্চুরির কীর্তি গড়লেন তিনি।

 বুধবার রাতের ম্যাচে মুনিবার ওই সেঞ্চুরিতে ভর করে পাকিস্তান ৫ উইকেটে ১৬৫ রান তোলে। জবাব দিতে নেমে মাত্র ৯৫ রানে অলআউট হয় আয়ারল্যান্ড নারী ক্রিকেট দল। পরে বিসমাহ মারুফের দল তুলে নিয়েছে ৭০ রানের বড় জয়।

 টস হেরে ব্যাট করতে নামে পাকিস্তান। মুনিবা এক প্রান্ত দিয়ে খেলে যান। তবে অন্য ওপেনার জাভিইরা খান (৬) রান পাননি। অধিনায়ক বিসমাহ তিনে নেমে ৪ রান করে ফিরে যান। তবে চারে নামা নিদা দার ২৮ বলে দুই চার ও এক ছক্কায় ৩৩ রানের ইনিংস খেলেন।

 নিদার সঙ্গে ১০১ রানের জুটি গড়েন মুনিবা। তিনি ১৯তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে ৬৮ বলে খেলেন ১০২ রানের ইনিংস। ওই দুর্দান্ত ইনিংস খেলার পথে ১৪টি চারের শট মারেন বাঁ-হাতি এই ব্যাটার ও উইকেটরক্ষক।

 ব্যাট হাতে মুনিবার পর বল হাতে নাশ্রা সান্ধা আইরিশ নারীদের ধসিয়ে দিয়েছেন। নাশ্রা ৪ ওভারে ১৮ রান দিয়ে চারটি উইকেট তুলে নেন। এছাড়া সাদিয়া ইকবাল ও নিদা দার নেন দুটি করে উইকেট। ফাতিমা সানা ও তুবা হাসান নেন একটি করে উইকেট।