মুক্তির জন্য রাজপথেই ফায়সালা: খন্দকার মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জাতির সব সফলতাকে এই আওয়ামী লীগ ধ্বংস করেছে। মহান মুক্তিযোদ্ধার চেতনা গণতন্ত্রকে নির্বাসিত করেছে। প্রশাসন ও বিচারব্যবস্থাকে দলীয়করণ করা হয়েছে। মানুষের ভোটাধিকার নেই, মানবাধিকার নেই। লুটপাট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দেওয়া হয়েছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য রাজপথেই ফায়সালা নির্ধারণ করতে হবে। 

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে দিনব্যাপী চিত্রাঙ্কন প্রতিযোগিতা, স্বেচ্ছায় রক্তদান, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও ছিন্নমূল পথশিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয়।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় আরও বক্তব্য দেন বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুলসহ ছাত্রদলের নেতারা। 
অনুষ্ঠানের উদ্বোধন করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ১৯৭১ সালে জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ শুরু হয়। কিন্তু আজকে স্বাধীনতার ঘোষণা নিয়ে নিজেদের দুর্বলতা ধামাচাপা দেওয়ার জন্য ইতিহাস বিকৃতি করছে আওয়ামী লীগ। তারা ৭২ থেকে ৭৫ পর্যন্ত মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করে বাকশাল গঠন করে, সংবাদপত্রে স্বাধীনতা হরণ করে, রক্ষীবাহিনী গঠন করে ৩০ হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করে, লুটপাট আর দুর্নীতির কারণে ১৯৭৪ সালে ভয়াবহ দুর্ভিক্ষ সৃষ্টি করে। সেই জায়গা থেকে দেশকে সমৃদ্ধশালী করেছিলেন জিয়াউর রহমান।

তিনি বলেন, জাতি গঠনে জিয়ার অসামান্য অবদান থেকে আজকের সমৃদ্ধ বাংলাদেশ। আওয়ামী লীগ যেখানে ব্যর্থ জিয়াউর রহমান সেখানে সফল। এ জন্য জিয়াউর রহমানকে ভয় পায় আওয়ামী লীগ। সেই ভয় থেকে ইতিহাস বিকৃতি করে জিয়াউর রহমানকে তার কৃতিত্ব থেকে দূরে রাখার চেষ্টা করছে সরকার।