গণঅবস্থানের অনুমতি নিতে সন্ধ্যায় ডিএমপিতে যাবে বিএনপি

বিএনপির পূর্ব-ঘোষিত গণঅবস্থান কর্মসূচির অনুমতির জন্য আজ (মঙ্গলবার) সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে যাবে বিএনপির একটি প্রতিনিধি দল।বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন এ তথ্য।

শায়রুল বলেন, সন্ধ্যায় বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেনের নেতৃত্বে দুই সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপিতে গিয়ে দেখা করবেন এবং গণঅবস্থান কর্মসূচির বিষয়ে চূড়ান্ত অনুমতি নেবেন। দলের অন্য সদস্য হলেন আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল।

১১ জানুয়ারি রাজধানীসহ সারাদেশের বিভাগীয় শহরে গণঅবস্থান পালন করবে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো। গত ৩০ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণমিছিল শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ঘোষণা করেন এ কর্মসূচি।

সেদিন খন্দকার মোশাররফ হোসেন বলেন, সব বাধা-বিপত্তি উপেক্ষা করে বিভাগীয় গণসমাবেশের মতো এখানেও (গণমিছিলে) আপনারা জমায়েত হয়েছেন, এজন্য আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তি দাবি করছি। আশা করছি, দেশের জনগণ গণঅভ্যুত্থান সৃষ্টি করে এ সরকারকে বিদায় জানাবে।

১১ জানুয়ারি বেলা ১১টায় এই গণঅবস্থান শুরু হবে এবং শেষ হবে বিকেল ৩টায়।