চট্টগ্রাম জেলা ছাত্র ইউনিয়নের নেতৃত্বে ইমরান-টিকলু

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম জেলা সংসসের ১৯ সদস্যের কমিটি গঠিত হয়েছে। এতে ইমরান চৌধুরী সভাপতি, টিকলু কুমার দে সাধারণ সম্পাদক এবং শুভ দে সাংগঠনিক সম্পাদক হন।

দুদিনের সম্মেলন শেষে শনিবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর বৈঠকখানা মিলনায়তনে অনুষ্ঠিত ৩৭তম কাউন্সিলে নতুন এ কমিটি ঘোষণা করা হয়।ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সদস্য ও চট্টগ্রাম জেলা সংসদের সদ্যবিদায়ী সভাপতি এ্যানি সেন নতুন কমিটি ঘোষণা করেন। এতে সদ্যবিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ইমরান চৌধুরীর সঞ্চালনায় সভাপতিত্ব করেন সদ্যবিদায়ী সভাপতি এ্যানি সেন।

এর আগে কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদকের রিপোর্ট দেন জেলা সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী, সাংগঠনিক রিপোর্ট দেন সাংগঠনিক সম্পাদক টিকলু কুমার দে, শিক্ষা প্রস্তাব দেন নিশান রায়, অর্থ রিপোর্ট দেন কোষাধ্যক্ষ অয়ন সেনগুপ্ত।

কাউন্সিল হাউসে অর্ধশতাধিক কাউন্সিলর প্রস্তাবিত রিপোর্টের ওপর রাজনৈতিক ও সাংগঠনিক আলোচনা করেন। পরে নির্বাচনী কমিটির প্রস্তাবিত নতুন জেলা কমিটি নিয়ে কাউন্সিলররা আলোচনা করে এবং সবার ঐক্যমতের ভিত্তিতে ১৯ সদস্যের জেলা কমিটি পাস করানো হয়। নির্বাচিত কমিটিকে শপথ পাঠ করান কেন্দ্রীয় সভাপতি মো. ফয়েজ উল্লাহ।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি ডেনি বিশ্বাস, অয়ন সেনগুপ্ত, সহ-সাধারণ সম্পাদক রনি কান্তিদেব, দপ্তর সম্পাদক দুর্বার দেবনাথ, কোষাধ্যক্ষ মিজানুর রহমান আরিফ, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক তাহলিল আবছার অর্ণব, সাংস্কৃতিক সম্পাদক অবিনাশ রায়, পরিবেশ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক মো. মোস্তফা, স্কুলছাত্র বিষয়ক সম্পাদক বর্ষা দেবী, ক্রীড়া বিষয়ক সম্পাদক দীপ্ত নূর, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এস এম নাবিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর এলাহী, সদস্য অরিত্র ভট্টাচার্য।

বিদায়ী কমিটির সভাপতি এ্যানি সেন নতুন কমিটির সদস্য নির্বাচিত হন৷ এছাড়া দুটি পদ শূন্য রাখা হয়েছে বলে জানা গেছে। পরে নব নির্বাচিত কমিটি চট্টগ্রাম অস্থায়ী কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।