মরক্কোর ফুটবলারের মায়ের সঙ্গে নাচ ভাইরাল

আফ্রিকার কোনো দেশ প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে।

মরক্কো সেই ইতিহাস গড়ে ফেলল। বিশ্বকাপ ফুটবল ইতিহাসে গত ৯২ বছরে আফ্রিকার কোনো দল সেমিফাইনালে উঠতে পারেনি।

কোয়ার্টার ফাইনালে শনিবার রাতে পর্তুগালকে হারিয়ে ইতিহাস পাল্টাল মরক্কো। আল থুমামা স্টেডিয়ামে পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে নতুন স্বপ্নের পথে মরক্কোর ফুটবলাররা।

ইতিহাস গড়া জয়ের পর মরক্কোর খেলোয়াড়দের আনন্দ যেন বাঁধ মানছিল না। এরই মধ্যে একটি মুহূর্তে সবার চোখ আটকে যায় মরক্কোর সোফিয়ান বুফালের দিকে।

মাঠে তিনি আনন্দ উদযাপন করছেন তার মায়ের সঙ্গে। এ উৎসবের মধ্যে অন্যতম সেরা মুহূর্ত বোধহয় মাঠে মায়ের সঙ্গে ফুটবলারের সেই নাচ। নাচের ছবি ও ভিডিও এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

নতুন ইতিহাস গড়ার আনন্দে ভাসছে দেশটি। কাতারের দোহা, মরক্কোর রাজধানী রাবাত, বড় শহর কাসাব্রাঙ্কা থেকে মধ্যপ্রাচ্য পেরিয়ে মরক্কোর উৎসবের রং ছড়িয়ে পড়েছে ব্রাসেলস-তিউনিসেও।

মাঠে ও মাঠের বাইরে উদযাপনে ছিল ভিন্নতা। মাঠে কেউ সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছেন, কেউবা টি-শার্ট খুলে ছুড়ে মারছেন ওপরে।

এর আগের ম্যাচগুলোতেও দেখা গেছে, মায়ের আদর পেয়েছেন মরক্কোর ফুটবলাররা। গ্যালারি থেকে ছেলেদের কপালে চুমু এঁকে দিয়েছেন মায়েরা।

ইউরোপে খেলেন মরক্কোর মিডফিল্ডার সোফিয়ান বুফাল। মাকে নিয়ে রীতিমতো নেচেগেয়ে উদযাপন করলেন শনিবার রোনাল্ডোদের বিশ্বকাপ থেকে বিদায়ের পর। এ উদযাপন মুহূর্তেই ছড়িয়ে পড়েছে ফেসবুক-টুইটারসহ সব সামাজিক যোগাযোগমাধ্যমে।