খেলাধুলা আর্জেন্টিনার বিশ্বকাপ শুরু হলো, আর ভুল করা যাবে না: মেসি

নতুন জীবন পেলো আর্জেন্টিনা। মেক্সিকোর বিপক্ষে বাঁচামরার লড়াই জিতে বিশ্বকাপে টিকে রইলো মেসি বাহিনী। ম্যাচের পর মেসি বললেন, আর কোনো ভুল করতে চান না তারা।

সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচে ২-১ গোলে হেরে এবারের বিশ্বকাপ মিশন শুরু করে হট ফেবারিট আর্জেন্টিনা। এখন তাদের জন্য প্রতিটি ম্যাচই নকআউট। সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল মেক্সিকোর বিপক্ষে ম্যাচটি। এতে হারলে বা ড্র করলেও বিদায়ের শঙ্কায় পড়ে যেতো দুইবারের চ্যাম্পিয়নরা।

এমন ম্যাচে প্রথমার্ধে ছন্নছাড়া থাকলেও বিরতির পর মেসির নৈপুণ্যে দারুণভাবে ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা। ২-০ গোলের জয় নিয়ে বাঁচিয়ে রাখে নকআউটের স্বপ্ন।

ম্যাচের পর মেসি বলেন, 'আজ (শনিবার) আর্জেন্টিনার জন্য আরেকটি বিশ্বকাপ শুরু হলো। আমি সবাইকে একই কথা বলি, তারা যেন সবসময় আমাদের ওপর বিশ্বাস রাখে। যা করার দরকার ছিল, আজ আমরা তাই করেছি। আমাদের সামনে অন্য কোনো পথ ছিল না। আমাদের জিততে হতো, যাতে সবকিছু আমাদের নিজেদের হাতে থাকে।'

বাঁচামরার ম্যাচেও প্রথম ভাগটায় ছন্নছাড়া ছিল দল, স্বীকার করে আর্জেন্টাইন অধিনায়ক বলেন, 'প্রথমার্ধে যেভাবে দরকার ছিল, আমরা সেভাবে খেলতে পারিনি। দ্বিতীয়ার্ধে যখন আমরা মনকে শান্ত করতে পারলাম, আমরা আরও ভালো খেলতে শুরু করলাম।'

জয়ের ধারায় ফেরার পর আর কোনো ভুল করতে চান না মেসিরা। প্রতিটি ম্যাচ ফাইনাল ধরে এগোতে চান। মেসি বলেন, 'আমরা এখন হাল ছাড়তে পারি না। আমাদের জন্য প্রতিটি ম্যাচই ফাইনাল। আমাদের আর কোনো ভুল করা যাবে না। প্রথম ম্যাচে আমাদের অনেক ক্ষতি হয়েছে। এটা স্বাভাবিক। এর পেছনে অনেকগুলো কারণ ছিল। অনেকে তাদের প্রথম বিশ্বকাপ খেলছে। এটা কোনো অজুহাত নয়। আমরা সেদিন ভালো খেলিনি।