রওশনের সম্মেলন জাপার কেন্দ্রীয় আহ্বায়ক কমিটিতে আরও ৫ মুখ

আসন্ন সম্মেলনকে সামনে রেখে গঠিত আহ্বায়ক কমিটিতে আরও পাঁচজনকে সদস্য করেছে জাতীয় পার্টি (জাপা)।

শনিবার (১২ নভেম্বর) সম্মেলনের সদস্যসচিব গোলাম মসীহের সুপারিশে পাঁচজনকে জাপার কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য হিসেবে অনুমোদন দেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। এরই মধ্যে এ আদেশ কার্যকর করা হয়েছে।

নতুন সদস্যরা হলেন- জাপা নেতা এজাজ আহমেদ খাঁন (নীলফামারী), সরদার জুয়েল হোসেন (রাজশাহী), কাজী মনির হোসেন রুবেল (গাজীপুর), গাজী আসাদুজ্জামান মাসুম (পিরোজপুর) ও অ্যাড. সোহেল রানা (গাজীপুর)।

গত আগস্ট মাসে রওশন এরশাদ আগামী ২৬ নভেম্বর সম্মেলনের ঘোষণা দেন।

জানা যায়, সম্মেলনকে কেন্দ্র করে জাতীয় পার্টিতে হঠাৎ অস্থিরতা দেখা দেয়। এরপর রওশন এরশাদের পক্ষে অবস্থান নেওয়ায় মসিউর রহমান রাঙাসহ বেশ কয়েকজন নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়। দলটির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বিরোধীদলীয় নেতা হিসেবে গেজেট প্রকাশ না করা পর্যন্ত জাতীয় পার্টির সংসদ সদস্যরা জাতীয় সংসদে না যাওয়ার সিদ্ধান্ত নেন।

এদিকে, গত ৩০ অক্টোবর রাতে রওশনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সম্মেলনের তারিখ স্থগিত ঘোষণা দেওয়া হয়। তখন রওশন পন্থিরা বলেছিলেন, সম্মেলনের তারিখ স্থগিত হলেও সম্মেলন হবে। সারাদেশে সম্মেলনের প্রস্তুতি অব্যাহত থাকবে।