রাজধানীতে চার প্রতিষ্ঠানকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা

লাইসেন্স ছাড়া পণ্য তৈরির অপরাধে পুরান ঢাকার চার প্রতিষ্ঠানকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেছে বিএসটিআই। রোববার (৬ নভেম্বর) এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। সোমবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এ সময় মহানগরীর চকবাজার মডেল থানা এলাকায় অবস্থিত বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য চিপস, চানাচুর উৎপাদন, বিক্রি এবং বাজারজাত করার অপরাধে তারেক ফুড প্রোডাক্টস, ইসলামবাগ, চান্দিঘাটকে এক লাখ টাকা জরিমানা করা হয়।এছাড়া একই এলাকায় অবস্থিত তানজিল ফুড প্রোডাক্টস, ৬/১, কামালবাগ, চকবাজার, ঢাকাকে বিএসটিআই আইন, ২০১৮ মোতাবেক সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য লজেন্স উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে এক লাখ টাকা জরিমানা করা হয়।

অপর একটি প্রতিষ্ঠান আশরাফ ফুড প্রোডাক্টস, ৬/১, কামালবাগ, চকবাজারকে বিএসটিআই আইন, ২০১৮ মোতাবেক বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য লজেন্স উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে এক লাখ জরিমানা করা হয়।আরেকটি মামলায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুযায়ী পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য মধু মিশ্রিত মিক্সড ফুড, কাতিলা গাম, সিড শরবত উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে মদিনা হিজামা, হরনাথ ঘোষ রোড, চকবাজারকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।